Prabhat Roy: ২ সপ্তাহ পর বাড়ি ফিরলেন প্রভাত রায়, এখন কেমন আছেন পরিচালক?

Prabhat Roy: সোশ্যাল মিডিয়ার পাতায় বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়ের অসুস্থতার খবর দেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক তথা জনপ্রিয় প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য। তিনি জানিয়েছিলেন ডায়ালিসিস চলছে প্রভাত রায়ের। অবশেষে সুসংবাদ দিলেন একতা। বাড়ি ফিরেছেন পরিচালক।   

Updated By: Feb 28, 2024, 09:41 PM IST
Prabhat Roy: ২ সপ্তাহ পর বাড়ি ফিরলেন প্রভাত রায়, এখন কেমন আছেন পরিচালক?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ ২ সপ্তাহ পর বাড়ি ফিরলেন বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়। সোশ্যাল মিডিয়ায় সুখবর জানালেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক তথা জনপ্রিয় প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য। এখন কেমন আছেন পরিচালক, সে কথাও জানালেন তিনি। 

গত ১৯ ফেব্রুয়ারি তাঁকে ভর্তি করানো হয় কলকাতার এক বেসরকারি হাসপাতালে। শ্বাসকষ্ট, বুকে ফ্লুইড জমে যাওয়া, বুকে সংক্রমণ ও ক্রিয়েটিনিন বেড়ে যাওয়ার সমস্যা রয়েছে তাঁর। প্রাথমিক বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা ও চিকিত্সার পর থেকে তাঁর ডায়ালিসিস শুরু হয়। 

আরও পড়ুন- Kanchan-Sreemoyee Weddinng Card: নিমন্ত্রণপত্রে রাজকীয়তার ছোঁয়া, কাঞ্চন-শ্রীময়ীর বিয়েতে আমন্ত্রিতের তালিকায় কারা?

একতা গত সপ্তাহে জানান যে হাসপাতালে ভর্তি প্রভাত রায়। স্ত্রীর মৃত্যুর পর মেয়ের মতোই নিঃসঙ্গ প্রভাত রায়ের দেখভাল করেন তিনি। হাসপাতালের তরফে সম্প্রতি জানানো হয়েছিল যে আপাতত পরিচালক স্থিতিশীল। প্রভাত রায়ের স্বাস্থ্যের পরীক্ষার জন্য একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। অবশেষে তিনি বাড়ি ফিরলেন।

বুধবার একতা জানান, ”এখন আগের থেকে অনেকটাই ভাল আছেন তিনি। আসলে বাবি ডায়ালিসিস করাতে রাজি ছিলেন না। তবে আগামী দিনেও এই প্রক্রিয়া চলবে। সবার অনুরোধে বুঝতে পেরেছেন তাঁকে সুস্থ থাকতেই হবে। এখন তিনি মেয়ের সঙ্গে সময় কাটাতে চান, আমিও সেই ভালো সময়ের অপেক্ষায় আছি।”

গত বছর আচমকা রক্তচাপ বেড়ে গিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রখ্যাত পরিচালক। সেই সময় তাঁর প্রতিবেশীরাই পরিচালকের অসুস্থতার খবর দিয়েছিলেন পরিচালক হরনাথ চক্রবর্তীকে। পরিচালক প্রেমেন্দুবিকাশ চাকীকে সঙ্গে নিয়ে অসুস্থ প্রভাত রায়কে হাসপাতালে ভর্তি করান হরনাথ। কিছুদিন পরেই সেইসময় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। 

আরও পড়ুন- Ananya Pandey: 'লিটিল বেবি, এখনই তোমাকে খুব ভালোবাসি', আদিত্যর সঙ্গে প্রেমের জল্পনার মাঝেই সুখবর দিলেন অনন্যা...

স্ত্রী জয়শ্রী রায়কে হারিয়েছেন প্রভাত রায়। নিঃসন্তান দম্পতি পরস্পর পরস্পরের উপরে নির্ভরশীল ছিলেন। স্ত্রী চলে যাওয়ার পর খুবই একা হয়ে পড়েন পরিচালক। দু-দু’টি জাতীয় পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে। এই পরিচালকই আক্ষেপের সুরে একাধিকবার বলেছেন, “আমি প্রায় ১৫ জন নতুন ছেলেমেয়েকে সিনেমায় সুযোগ দিয়েছি। রূপা গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণা, টোটা থেকে শুরু করে শুভশ্রী, সায়ন্তিকা। তার মধ্যে তিনজন আমাকে মনে রেখেছে। ঋতুপর্ণা, টোটা, সায়ন্তিকা। বাকি সব অকৃতজ্ঞ। একটা খোঁজও নেয় না। ঋতুপর্ণা, টোটারা এসে দেখা করেছিলেন। রঞ্জিত মল্লিককে জানানো হয়নি তাও তিনি এসে দেখা করে গিয়েছিলেন। আসতে না পারলেও ফোনে খোঁজ খবর নিয়েছিলেন সায়ন্তিকা।'' 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.