সন্তানসম্ভবা শ্রীদেবীকে মারধর করেছিলেন অর্জুন কাপুরের দিদা

১৯৭৯ এ 'সলভা সাওয়ান'  দিয়ে শুরু করেছিলেন বলিউড যাত্রা। তারপর 'হিম্মতওয়ালা', 'মাওয়ালি', 'তোফা', ' মিস্টার ইন্ডিয়া'., 'ওয়াক্ত কি আওয়াজ', 'নাগিন', 'চালবাজ', 'চাঁদনি', 'সদমা', 'লমহে', 'মিস্টার ইন্ডিয়া' 'জুদাই' সহ একাধিক হিট ছবি দিয়েছেন। ৩০০রও বেশি ছবি করেছেন এই কিংবদন্তি। তিনিই ছিলেন বলিউডের প্রথম মহিলা সুপারস্টার।

Updated By: Feb 25, 2018, 03:16 PM IST
সন্তানসম্ভবা শ্রীদেবীকে মারধর করেছিলেন অর্জুন কাপুরের দিদা

নিজস্ব প্রতিবেদন : শিশুশিল্পী থেকে নায়িকা। তারপর বর্তমান সময়ের প্রেক্ষিতে দাঁড়িয়েও নিজের অভিনয় দক্ষতায় সকলের নজর কেড়েছিলেন শ্রীদেবী। তিনিই ছিলেন বলিউডের প্রথম মহিলা সুপারস্টার। তামিল নায়িকা থেকে পা রাখেন বলিউডে। ১৯৭৯ এ 'সলভা সাওয়ান'  দিয়ে শুরু করেছিলেন বলিউড যাত্রা। তারপর 'হিম্মতওয়ালা', 'মাওয়ালি', 'তোফা', ' মিস্টার ইন্ডিয়া'., 'ওয়াক্ত কি আওয়াজ', 'নাগিন', 'চালবাজ', 'চাঁদনি', 'সদমা', 'লমহে', 'মিস্টার ইন্ডিয়া' 'জুদাই' সহ একাধিক হিট ছবি দিয়েছেন। ৩০০রও বেশি ছবি করেছেন এই কিংবদন্তি। তিনিই ছিলেন বলিউডের প্রথম মহিলা সুপারস্টার।

তবে এতো গেল তাঁর কেরিয়ার জীবন। অভিনেত্রী ব্যক্তিগত জীবনও ছিল বর্ণময়, ছিল নানান ওঠা পড়া। সম্প্রতি, তাঁর মৃত্যুতে নতুন করে সামনে এসেছে একটি ঘটনা। 

একথা সকলেরই জানা শ্রীদেবী ছিলেন বনি কাপুরের দ্বিতীয়া স্ত্রী।  মিঠুন চক্রবর্তীর সঙ্গে সম্পর্ক ভাঙার পর আশ্রয়দাতা, প্রযোজক বনি কাপুরের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন শ্রীদেবী। যদিও বনি শ্রীদেবীকে দেখার পর থেকেই তাঁর প্রেমে পাগল ছিলেন। বনি কাপুর ও মিঠুন চক্রবর্তী ভীষণ ভালো বন্ধু ছিলেন। সেখান থেকেই শ্রীদেবীর সঙ্গে বনি কাপুরের পরিচয় হয়। বনি কাপুর শ্রীদেবীর মায়ের চিকিৎসার সমস্ত খরচ বহন করেছিলেন। মিটিয়ে ছিলেন তাঁর মায়ের বিপুর পরিমান ধার। তাঁদের নিজের বাড়িতে আশ্রয় দিয়েছিলেন, তাঁর দেখভাল করেছিলেন সেখান থেকেই বনির প্রতি দুর্বলতা তৈরি হয় শ্রীদেবীর। অভিনেত্রীর মনে হয়েছিল বনি তাঁর স্বামীর মতোই খেয়াল রাখছেন। এরপর মিঠুনের সঙ্গে শ্রীদেবীর সম্পর্ক ভাঙতেই বনির কাছাকাছি এসে পড়েন শ্রীদেবী। যে কারণে তাঁর প্রথম স্ত্রী মোনা শৌরির সঙ্গে সম্পর্ক ভাঙে তাঁর।

বনি কাপুরের সঙ্গে শ্রীদেবী সম্পর্কের কথা জানার পর বিধ্বস্ত হয়ে পড়েছিলেন তাঁর প্রথমা স্ত্রী মোনা। আর তখন থেকে শ্রীদেবীকে ঘৃণা করতে শুরু করেন মোনার মা সত্যয়ী শৌরি। তাঁর মেয়ের সঙ্গে যেধরনের ঘটনা ঘটছে তা জেনে ভীষণ ক্ষুব্ধ ছিলেন অর্জুন কাপুরের দিদা (বনি কাপুর ও মোনা শৌরি কাপুরের ছেলে)  সত্যয়ী শৌরি। এরই মধ্যে সংবাদ মাধ্যমে ফাঁস হয় শ্রীদেবীর সন্তানসম্ভবা। যে খবর জানাজানি হতে বনি কাপুরের পরিবারে তোলপাড় শুরু হয়। জানা যায় একটা পার্টিতে সন্তানসম্ভবা শ্রীদেবীকে সামনে পেয়ে তাঁকে মারধর করেন অর্জুন কাপুরের দিদা অর্থাৎ বনি কাপুরের প্রথম স্ত্রী মোনা শৌরি কাপুরের মা সত্যয়ী শৌরি।

.