যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

একের পরে এক অভিনেত্রী এপ্রসঙ্গে মুখ খুলেছেন। 

Updated By: Apr 16, 2019, 03:48 PM IST
যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

নিজস্ব প্রতিবেদন: বলিউড থেকে হলিউড #MeToo ঝড়ে মুখ খুলেছেন বহু অভিনেতা-অভিনেত্রী। গত বছর সেপ্টেম্বরে বি-টাউনে প্রথম যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছিলেন তনুশ্রী দত্ত। তারপর একের পরে এক অভিনেত্রী এপ্রসঙ্গে মুখ খুলেছেন। 

এবার নিউ ইয়র্কে 'ওম্যান ইন ওয়ার্ল্ড সামিট'-২০১৯ এ  #MeToo নিয়ে প্রথম মুখ খুলেছেন দেশি গার্ল প্রিয়াঙ্কা। কর্মক্ষেত্রে আরও অনেকের মতোই তাঁকেও কীভাবে যৌন হেনস্থার মুখোমুখি হতে হয়েছে এবার সেবিষয়ে মুখ খুলেছেন তিনি। প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হয় হলিউডে #MeToo মুভমেন্ট যেভাবে অভিনেত্রীদের কাছে শক্ত অস্ত্র হয়ে দাঁড়িয়েছে বলিউডেও কি সেভাবে এর প্রভাব পড়েছে?

প্রিয়াঙ্কা এবিষয়ে বলেন, ''যৌন হেনস্থা এমন একটা বিষয় যার মুখোমুখি মহিলাদের সঙ্গে বিভিন্ন সময়ে হতে হয়। তবে আজকাল অনেক মহিলাই এবিষয়ে মুখ খুলছেন, একে অপরের সমর্থনে অনেকেই এগিয়ে আসছেন। আর আমাদের কেউ দমিয়ে রাখতে পারবে না। তবে আমরা সব সময়ই গলা চড়িয়ে এসেছি। আগে কেউ আমাদের কথা শোনেননি। এবিষয়ে এখন যেভাবে একে অপরের পাশে দাঁড়াচ্ছেন তাতে এটা আমাদের কাছে শক্তি হয়ে উঠেছে। এখন যদি আমাদের কারোর সঙ্গে এধরনের ঘটনা ঘটে আমরা আর নিজেকে একা মনে করব না। আর এটা নিয়ে আমরা লজ্জাও পাব না।''

আরও পড়ুন- দেশের মোস্ট ওয়ান্টেডকে ধরতে বিশেষ মিশনে সামিল অর্জুন কাপুর

আরও পড়ুন-পরমাবতার শ্রীকৃষ্ণের শ্যুটিং সেটে আগুন

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

'ওম্যান ইন ওয়ার্ল্ড সামিট'-২০১৯ এ যোগদানের কথা ইনস্টাগ্রামে শেয়ার করে প্রিয়াঙ্কা লিখেছেন, ''এমন একজন মহিলার (টিনা ব্রাউন) অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমি গর্বিত। এই অনুষ্ঠানের উদ্যোক্তা এমন একজন মহিলা যিনি কর্মক্ষেত্রের যৌন হেনস্থা নিয়ে মহিলাদের মুখ খোলার বিষয়ে আরও উৎসাহিত করেছেন। সেই টিনা ব্রাউনের সঙ্গে মঞ্চ ভাগ করে নিতে পেরে আমি গর্বিত।''

আরও পড়ুন-'যদি এখন আপনাদের সামনেই আমার মৃত্যু হয়', বলার পর মঞ্চেই মৃত্যু কৌতুক অভিনেতার

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

এই অনুষ্ঠানে বলিউড কেরিয়া থেকে শুরু করে হলিউডে প্রথম পা রাখা, নিক জোনাসের সঙ্গে বিয়ে, সবকিছু নিয়েই কথা বলেন প্রিয়াঙ্কা চোপড়া।

আরও পড়ুন-'কণ্ঠ' হারিয়ে বিপর্যস্ত শিবপ্রসাদ মুখোপাধ্যায়, তাঁকে কথা বলানোর আপ্রাণ চেষ্টা স্পিচ থেরাপিস্টের

.