ফেডারেশন-প্রযোজক দ্বন্দ্বে টলিপাড়ায় শ্যুটিং জট, বন্ধ হতে পারে বাংলা সিরিয়ালের কাজ

সমস্যা সমাধানের চেষ্টায় শনিবার অন্তর্বতী বৈঠকে বসতে চলেছে ফেডারেশন (Federation)। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 22, 2021, 04:13 PM IST
ফেডারেশন-প্রযোজক দ্বন্দ্বে টলিপাড়ায় শ্যুটিং জট, বন্ধ হতে পারে বাংলা সিরিয়ালের কাজ

নিজস্ব প্রতিবেদন : পারিশ্রমিক বৃদ্ধি সহ একাধিক কারণে মতবিরোধ, ফেডারেশন ও প্রযোজকের দ্বন্দ্বে টলিপাড়ায় ফের তৈরি হয়েছে শ্যুটিং জট। আশঙ্কা, সমস্যার সমাধান না হলে ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যেতে পারে বাংলা ধারাবাহিকের শ্যুটিং। যদিও সমস্যা মেটানোর চেষ্টায় শনিবার অন্তর্বতী বৈঠকে বসতে চলেছে ফেডারেশন (Federation)। 

তবে এবিষয়ে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে ফেডারেশনের সম্পাদক অপর্ণা ঘটককে ফোন করা হলেও, তিনি এখনই মুখ খুলতে নারাজ। সাফ জানান, ''এবিষয়ে এখনই আমরা কিছু সংবাদ-মাধ্যমকে বলতে পারব না।'' এই একই বিষয়ে পরিচালক লীনা গঙ্গোপাধ্যায়কে ফোন করা হলে তিনিও কিছু বলতে চাননি।

আরও পড়ুন-বিয়ের খবর পাক্কা, মেনে নিলেন Ritabhari, ডিসেম্বরে এনগেজমেন্ট, পাত্র কে?

দীর্ঘ লকডাউনের পর সম্প্রতি ছন্দে ফিরেছে টলিপাড়া। সব ধারাবাহিকের শ্যুটিংই চলছে নিয়মিত। তবে পারিশ্রমিক বৃদ্ধি, রাতে কাজ বন্ধ রাখা, ফেডারেশনের কলাকুশলীদের নেওয়া সহ একাধিক বাধ্যতামূলক দাবি ছিল ফেডারেশনের। সেগুলি নিয়েই প্রযোজকদের সঙ্গে সমস্যার সূত্রপাত বলে জানা যাচ্ছে। কিছুদিন আগে ঠিকমত পারিশ্রমিক না মেলায় একটি ধারাবাহিকের শ্যুটিং নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। অথচ লক ডাউনে কাজ বন্ধ থাকার পরেও টাকা পেয়েছিলেন কলাকুশলীরা। ফেডারেশনের নির্দেশ ছিল শ্যুট ফ্রম হোমে যাঁরা যোগ দেননি, সেই টেকনিশিয়ানদের টাকা ফেরত দিতে হবে। সেই মতোই প্রযোজকরা নির্দেষ্ট সময়ে টাকা কেটে নেওয়া শুরু করলে জটিলতা তৈরি হয়। থমকে যায় 'তিতলি' ধারাবাহিকের কাজ।

তবে আপাতত সমস্যা মেটাতে নিজেদের মধ্যেই বৈঠকে বসতে চলেছে ফেডারেশন। তবে পরিচালক, প্রযোজকরাও নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নিতে চাইছেন। ব্যাঙ্কিং কম, তাই ফের শ্যুটিং বন্ধ হয়ে যাক, প্রায় কেউই তা চাইছেন না। 

    (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.