Rachana Banerjee: ‘স্ত্রী হিসাবে নিজেকে দশে শূন্য দেব’, আক্ষেপ রচনার

Rachana Banerjee: মা হিসেবে রচনা নিজেকে কত নম্বর দিতে চান? উত্তরে রচনা বলেন, “আমি মা হিসেবে নিজেকে দশে সাত দেব। আরও একটু কম দিলেও মন্দ হয় না।”

Updated By: Dec 21, 2022, 09:49 PM IST
Rachana Banerjee: ‘স্ত্রী হিসাবে নিজেকে দশে শূন্য দেব’, আক্ষেপ রচনার

Rachana Banerjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নব্বইয়ের দশকে বাংলা এবং ওড়িয়া ছবিতে চুটিয়ে অভিনয় করে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন রচনা বন্দ্যোপাধ্যায়। তবে এখন তিনি ‘দিদি নম্বর ওয়ান’ রিয়ালিটি শোয়ের সঞ্চালিকা হিসেবে পৌঁছে গিয়েছেন বাংলার ঘরে ঘরে। বাংলার দিদিদের জীবন যুদ্ধ জয়ের গল্প উঠে আসে এই শোয়ে। দর্শক মহলে তার জনপ্রিয়তা তুঙ্গে। বেশ কয়েক বছর আগে একটি  জনপ্রিয় টকশো ‘অপুর সংসার’ হাজির হয়েছিলেন রচনা। সেই শোয়ের সঞ্চালক ছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। সেখানেই নিজের জীবনের গল্প শোনান অভিনেত্রী।

আরও পড়ুন-Mithun Chakraborty-Dev: বাড়ি থেকে লাথি মেরে বের করে দিয়েছিল বউ, স্থান হয়েছিল বাসস্ট্যান্ডে

ঝুমঝুম থেকে কীভাবে রচনা বন্দ্যোপাধ্যায় হয়ে উঠলেন তিনি, সেই কাহিনীও শুনিয়েছেন এই শোয়ে। মিস ক্যালকাটা হয়ে মডেলিং জগতে প্রবেশ করেন তিনি। সেখান থেকেই ছবির ডাক পান তিনি। পরিচালক সুখেন দাসের ছবিতে অভিনয়ের সুযোগ পান ঝুমঝুম। পরিচালকই ঝুমঝুমের নাম বদলে রেখে দেন রচনা। তবে শুধু এই ঘটনাই নয়, একইসঙ্গে শাশ্বতর প্রশ্নের উত্তরে নিজের সম্পর্কে বেশকিছু অজানা তথ্য শেয়ার করেন তিনি। শাশ্বত রচনাকে প্রশ্ন করেন মা হিসেবে রচনা নিজেকে কত নম্বর দিতে চান? উত্তরে রচনা বলেন, “আমি মা হিসেবে নিজেকে দশে সাত দেব। আরও একটু কম দিলেও মন্দ হয় না।” স্ত্রী হিসাবে নিজেকে কত নম্বর দেবেন প্রসঙ্গে রচনা সাফ জানান, তিনি নিজেকে শূণ্য দেবেন।

আরও পড়ুন-Srijit-Mithila: সৃজিত-মিথিলার বিচ্ছেদের গুঞ্জন! পতি পত্নীর সঙ্গে এবার একফ্রেমে ‘ও’

রচনা বলেছেন, “বউ হিসেবে নিজেকে দশে শূন্য দেব। তার কারণ আমার মনে হয় বউ হওয়ার জন্য, সংসার করার জন্য, প্রকৃত গৃহিণী হওয়ার জন্য যে গুণগুলো থাকার প্রয়োজন সেগুলো আমার মধ্যে নেই। আমরা যারা অভিনয় করি তাদের অভিনয় জগতেরই কারোর সঙ্গে ঘর বাঁধা উচিত বা তিনি অভিনয় পেশার সঙ্গে যুক্ত না হলেও অভিনয় পেশাটাকে অন্তত বুঝবেন এমন মানুষ যেন হন। কারণ আমাদের পেশাটা অন্য পেশার থেকে সম্পূর্ণ আলাদা। অনেক বেশী অ্যাডজাস্ট করতে হয়।” ছেলে প্রণীলকে নিয়ে একাই থাকেন রচনা। তবে ছেলের দায়িত্ব একসঙ্গেই সামলান তিনি ও তাঁর স্বামী প্রবাল বসু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.