Raj-Subhashree: 'ধর্ম বলতে মানুষ বুঝবে মানুষ শুধু'! নতুন বছরে বড়পর্দায় রাজের 'ধর্মযুদ্ধ'

জানুয়ারিতে মুক্তি পেতে চলেছে 'ধর্মযুদ্ধ'

Updated By: Nov 25, 2021, 12:54 PM IST
Raj-Subhashree: 'ধর্ম বলতে মানুষ বুঝবে মানুষ শুধু'! নতুন বছরে বড়পর্দায় রাজের 'ধর্মযুদ্ধ'

নিজস্ব প্রতিবেদন : রাজ চক্রবর্তী (Raj Chakraborty), শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)  ও ঋত্বিক চক্রবর্তী(Ritwick Chakraborty), পরিচালক-অভিনেতার এই ট্রায়ো দর্শককে মুগ্ধ করেছিল পরিণীতা ছবিতে। ফের বড়পর্দায় ফিরছে এই টিম। তবে এবার ছবির গল্প একেবারে আলাদা। হালকা প্রেমের ছবির পর এবার তাঁরা বলবেন রাজনৈতিক গল্প, যেখানে রয়েছে ধর্মকে ঘিরে হিংসা ও হানাহানি। ছবির নাম 'ধর্মযুদ্ধ'(Dharmajuddho)। 

২০১৯ সালে এই ছবির ঘোষণা করেছিলেন রাজ চক্রবর্তী, ট্রেলার মুক্তি পেয়েছিল ২০২০ সালের ভ্যালেন্টাইনস ডে-তে। এরপর করোনার কারণে দীর্ঘদিন আটকে ছিল ছবি মুক্তি। অবশেষে বৃহস্পতিবার পরিচালক ঘোষণা করেন যে আগামী বছর ২১ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি। ট্রেলারে দেখা যায়, সবকিছু ভুলে হঠাৎই 'আম্মি'র গলায় ছুড়ি ধরল রাঘব। তাঁকে বাঁচাতে ছুটে এল জব্বর। দূর থেকে একটি বাসে আগুন জ্বলতে দেখা যাচ্ছে। অন্যদিকে পিছন থেকে ছুটে আসা কিছু হিংস্র লোকজনের থেকে স্ত্রী আর হবু সন্তানকে বাঁচাতে প্রাণপণে চেষ্টা করছে মুন্নির স্বামী। সময়টা বিশেষ ভালো নয়। চারিদিকে আগুন জ্বলছে। ভালোবাসা ভুলে ধর্ম নিয়ে চলছে হানাহানি। এমনই এক অস্থির সময়ের চিত্রই উঠে এসেছে রাজ চক্রবর্তীর ধর্মযুদ্ধের ট্রেলারে।

প্রেম দিবসে মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তীর ছবি 'ধর্মযুদ্ধ'র ট্রেলার। প্রেম দিবসে ভালোবাসা নয়, বর্তমান সময়ে ভালোবাসা ভুলে কীভাবে কিছু মৌলবাদী লোকজন হিংসা হানাহানিতে মেতে উঠেছে সেই ছবিই তুলে ধরা হয়েছিল ছবির ট্রেলারে। 'হিন্দু-মুসলমান' আর 'একই বৃন্তে দুটি কুসুম' নেই, একে অপরকে শেষ করার নেশায় মেতে উঠেছে। এই পরিস্থিতিতে ছবির ট্রেলারে শান্তির দূত হিসাবে দেখা মিলেছে 'আম্মি'র। ধর্ম ভুলে তিনি সকলের বিপদে আশ্রয়দাতা হিসাবে দেখা দিয়েছেন। বোঝানোর চেষ্টা করেছেন এমনটা চলতে থাকলে এই পৃথিবীতে আর মানুষ নয়, শুধু মন্দির আর মসজিদই থাকবে। আসলে ধর্মের হানাহানিকে হারিয়ে প্রেমের বার্তাই দিতে চেয়েছেন পরিচালক। 

আরও পড়ুন: IMPPA: বিপন্ন চলচ্চিত্র ব্যবসা, নির্মলা সীতারমনকে চিঠি ইম্পার

পরিণীতার পর এই ছবিতে আরও একবার অন্যরকম ডি-গ্ল্যাম মুন্নি লুকে ধরা দিতে চলেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ছবির অন্যান্য ভূমিকায় অর্থাৎ রাঘব, জাফর, শবনমের চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী(Soham Chakraborty), পার্নো মিত্রকে(Parno Mitra)। ধর্মযুদ্ধের বাইরে গিয়ে যে চরিত্রটিকে সকলের বিপদে আশ্রয়দাতা, শান্তির দূতের মতো দেখা দেবেন তিনি হলেন আম্মি। এই চরিত্রেই দেখা যাবে স্বাতীলেখা সেনগুপ্তকে(Swatilekha Sengupta)। শুভশ্রীর স্বামীর ভূমিকায় দেখা যাবে অভিনেতা সপ্তর্ষি মৌলিককে(Saptarshi Moulik)। ছবির গল্প পদ্মনাভ দাশগুপ্ত ও রাজ চক্রবর্তীর। চিত্রনাট্যও লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত নিজেই। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)