close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অতীতই কি বদলে দেবে ঋতুপর্ণা-শাশ্বতর সম্পর্ক, উত্তর দেবে 'পার্সেল'

 ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে পার্সেল...

Ranita Goswami | Updated: Nov 8, 2019, 03:32 PM IST
অতীতই কি বদলে দেবে ঋতুপর্ণা-শাশ্বতর সম্পর্ক, উত্তর দেবে 'পার্সেল'

রণিতা গোস্বামী: স্বামী সৌভিক ও মেয়ে সুজাকে নিয়ে দিব্যি কাটছিল নন্দিনীর জীবন। পেশায় নন্দিনী ও সৌভিক দুজনেই চিকিৎসক। তবে অতীতের কোনোও এক কারণে প্র্যাকটিস থেকে আপাতত বিরত রেখেছেন নন্দিনী। কোনও একটি ঘটনা নন্দিনীর জীবনকে আচকাই যেন বদলে দিয়েছিল। কেউ পার্সেলে নন্দিনীকে ফুল, উপহার ও তাঁর অতীতের নানান ছবি পাঠাতে শুরু করে। নন্দিনীর বেশ বুঝতে পারে কেউ তাঁকে ব্ল্যাকমেইল করার জন্যই এসব করছে। অতীতের বেশকিছু ঘটনা, পুরনো সম্পর্কের কারণেই কি তলানিতে ঠেকবে নন্দিনী-সৌমিকের সম্পর্ক? নাকি ফের জোড়া লাগবে তাঁদের বিবাহিত জীবন। নন্দিনীর এই পার্সেল বন্দি জীবন নিয়েই তাঁর ছবি 'পার্সেল'-এর গল্প সাজিয়েছেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য। ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে তাঁর এই ছবি। 

পরিচালক ইন্দ্রাশিস আচার্যের পার্সেল মুক্তি পেতে এখনও বেশকিছুটা দেরি রয়েছে। খুব সম্ভবত ছবিটি মুক্তি পাচ্ছে আগামী বছর। তবে তার আগে ২৫তম কলকাতা আন্তার্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে চলেছে ইন্দ্রাশিস আচার্যের 'পার্সেল'। ১০ নভেম্বর অজন্তা সিনেমায় সন্ধে ৬টায় দেখানো হবে ছবিটি। পাশাপাশি ১৪ নভেম্বর ৫টা বেজে ১৫ মিনিটি নন্দন-২ তেও দেখানো হবে ছবিটি। 

এবিষয়ে পরিচালক ইন্দ্রাশিস আচার্যের সঙ্গে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে যোগাযোগ করা হলে তিনি বলেন, ''আমার নিজের শহরে, এবং কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পার্সেল দেখানো হচ্ছে এটা নিঃসন্দেহে আমার কাছে ভীষণই আনন্দের ব্যাপার। এর আগে পিউপা যখন দেখানো হয়েছিল, তখন ন্যাশনাল কম্পিটিশনে পিউপাই ছিল একমাত্র বাংলা ছবি। আবার সেবছরই প্রথম ন্য়াশনাল কম্পিটিশন বিভাগটি শুরু হয়। আর এবছর কলকাতা চলচ্চিত্র উৎসবে ২৫ বছরের পূর্তিতে পার্সেল দেখানো হচ্ছে। কলকাতা চলচ্চিত্র উৎসবের দুটো মাইলস্টোনে আমার ছবি দেখানো হচ্ছে এটা আমার কাছে সত্যিই গর্বের বিষয়।''

আরও পড়ুন-২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত 'বাকি ইতিহাস'

বেশকিছুদিন আগেই প্রকাশ্যে আনা হয়েছিল ইন্দ্রাশিস আচার্যের ছবি 'পার্সেল'-এর পোস্টার। যেখানে পার্সেলবন্দি ঋতুপর্ণা চোখে মুখে স্পষ্ট ছিল উদ্বেগের ছাপ। ইন্দ্রাশিস আচার্যের এই ছবিতে ঋতুপর্ণা ও শাশ্বত চট্টোপাধ্য়ায় ছাড়াও দেখা যাবে শীলা মজুমদার, দামিনী বসু, অম্বরীশ ভট্টাচার্যের মতো অভিনেতা অভিনেত্রীকে। 

আরও পড়ুন-'কিল করদা'র পর আড্ডায় নিজের 'পাগলপন' নিয়ে হাজির মালবিকা

এর আগে ইন্দ্রাশিস আচার্যের ছবি 'পিউপা' সিনেমাপ্রেমীদের মন কেড়েছিল। তাই পরিচালকের এই নতুন ছবি ঘিরে সিনেমাপ্রেমীদের নতুন কিছু পাওয়ার আশা তৈরি হয়েছে। ইন্দ্রাশিস আচার্যের এই ছবির সঙ্গীত পরিচালনা করছেন জয় সরকার। সম্পাদনার দায়িত্বে মলয় লাহা, সিনেমাটোগ্রাফির দায়িত্বে শান্তনু দে এবং আর্ট ডিরেকশনের দায়িত্বে রয়েছেন তপন শেঠ।