শ্রীলেখা মিত্রের অভিযোগ নিয়ে কী বললেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও অশোক ধানুকা?

যদিও শ্রীলেখার অভিযোগ প্রসঙ্গে এখনই কোনও প্রতিক্রিয়া দিতে চাননা বলে জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 20, 2020, 05:46 PM IST
শ্রীলেখা মিত্রের অভিযোগ নিয়ে কী বললেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও অশোক ধানুকা?

নিজস্ব প্রতিবেদন: 'টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিটে স্বজনপোষণ নিয়ে শ্রীলেখা মিত্রের তোপের মুখে পড়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁদের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন শ্রীলেখা। যদিও শ্রীলেখা যে অভিযোগ করেছেন তা নিয়ে কোনও মন্তব্য করতে চাইলেন না ঋতুপর্ণা সেনগুপ্ত। কোনও প্রতিক্রিয়া দিতে চাইছেন না বলে জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজেও। তবে মুখ খুলেছেন প্রযোজক অশোক ধানুকা।

সূত্র বলছে, ১৯৯৭-২০০১ সময়টাতে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির সব থেকে ছবি হয়েছিল। মোট ৪৫টা ছবিতে কাজ করেছিলেন ঋতুপর্ণা-প্রসেনজিৎ। তবে ঋতুপর্ণা তখন ইতিমধ্যেই তারকা হয়ে গিয়েছেন। তবে শুধু প্রসেনজিৎ নন, চিরঞ্জিত চক্রবর্তীর সঙ্গে ৩টি, মিঠুন চক্রবর্তীর সঙ্গে ১টা, অভিষেক চট্টোপাধ্যায়ের সঙ্গে ৮-১০ ছবিতে কাজ করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। যে ছবিগুলি সুপার হিট হয়। তবে শুধু ঋতুপর্ণাই নন, ওই সময়টাতে শতাব্দী, দেবশ্রী রায়, ইন্দ্রাণী হালদার, ইন্দ্রাণী দত্ত, রচনা বন্দ্যোপাধ্যায়, প্রিয়াঙ্কা ত্রিবেদী, স্বস্তিকা মুখোপাধ্যায় সহ একাধিক অভিনেত্রী নায়িকার ভূমিকায় কেউ কম, কেউ বেশি চরিত্র অভিনয় করছিলেন। আরও পরের দিকে শ্রাবন্তী, শুভশ্রী, মিমি চক্রবর্তী, কোয়েল মল্লিক, নুসরত জাহান সহ একাধিক অভিনেত্রী বিভিন্ন ছবিতে কাজ করেছেন। এরা প্রত্যেকেই নায়িকা হিসাবে বেশ সফল।

 যদিও শ্রীলেখা মিত্র যে অভিযোগ করেছেন সেবিষয়ে কোনও মন্তব্য করতে চাননা বলে জানিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। 

আরও পড়ুন-ইন্ডাস্ট্রিতে গডফাদার হিসবে নম্বর ওয়ান বুম্বাদা, বিস্ফোরক অভিযোগ শ্রীলেখার

এদিকে 'অন্নদাতা' ছবি নিয়ে শ্রীলেখা যে অভিযোগ করেছেন, সে প্রসঙ্গে Zee24 Ghanta-তে মুখ খোলেন প্রযোজক অশোক ধানুকা। তাঁর কথায়, ''আমি ঋতুপর্ণা সেনগুপ্তকে প্রথম ফোন করেছিলাম 'অন্নাদাতা' ছবির জন্য। তবে ঋতুপর্ণা সেসময় আমেরিকাতে ছিলেন, তাই আমি শ্রীলেখা মিত্রকে নিয়েছিলাম। তবে সেসময় যাঁদের দেখতে মানুষ চাইত, তাঁদেরকেই সাধারণত সিনেমায় কাস্ট করা হত। আর শ্রীলেখা 'অন্নদাতা'র আগে কোনও ছবিতে নায়িকা হননি। তাই আমি শ্রীলেখার উপর ভরসা করতে পারিনি। আসলে প্রসেনজিৎ-ঋতুপর্ণার জুটির ছবি চলত, তাই এই জুটিকে নেওয়া হত। বুম্বাদা কোনওদিনই এনাকে নিতে হবে, ওনাকে নিতে হবে বলে ঠিক করে দেননি।''

আরও পড়ুন-''আমরা শুধুই তারকাদের নিয়ে কাজ করি'', এভাবেই আয়ুষ্মানকে প্রত্যাখ্যান করেছিলেন করণ জোহর

তবে শ্রীলেখার অভিযোগ নিয়ে এখনই কোনও প্রতিক্রিয়া দিতে চাননা বলে জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 

.