৪৪২ টাকায় দুটো কলা! JW ম্যারিয়টকে বড়সড় শাস্তি পাইয়ে ছাড়লেন রাহুল বোস

শুল্ক দফতরের অফিসাররা চণ্ডীগড়ের JW ম্যারিয়টে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করেছিলেন।

Updated By: Jul 28, 2019, 11:27 AM IST
৪৪২ টাকায় দুটো কলা! JW ম্যারিয়টকে বড়সড় শাস্তি পাইয়ে ছাড়লেন রাহুল বোস

নিজস্ব প্রতিবেদন : দুটো কলার দাম ৪৪২ টাকা। অবাস্তব দাম হাঁকিয়েছিল চণ্ডীগড়ের JW ম্যারিয়ট। অভিনেতা রাহুল বোস দুটি মহার্ঘ কলার দাম টুইট করে শেয়ার করেছিলেন। তার পর থেকে অনেকেই এমন ঘটনার সঙ্গে নিজেদের অভিজ্ঞতা মিলিয়ে নিতে পারছিলেন। পাঁচতারা হোটেলগুলিতে এমন অবাস্তব দাম দিয়ে পণ্য কেনার অভিজ্ঞতা বহু মানুষেরই রয়েছে। করমুক্ত পণ্যের ক্ষেত্রেও বেআইনিভাবে বেশি মূল্য নেওয়ার উদাহরণও রয়েছে ভুরি ভুরি। রাহুল বোসের একখানা ভিডিয়ো টুইট যেন সেই বোলতার চাকে ঢিল ছুঁড়ে গেল।

আরও পড়ুন-  সিলভেস্টার স্ট্যালনের গাড়ি কিনতে চান? সুযোগ রয়েছে ২৮ জুলাই পর্যন্ত!

রাহুল বোসের টুইটের পর এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছিল শুল্ক দফতর। শুরু হয় তথ্য সংগ্রহ। সব দিক বিচার করার পর চণ্ডীগড়ের JW ম্যারিয়টকে শো-কজ করে শুল্ক দফতর। এর পর থেকেই মুখে কুলুপ আঁটে হোটেল কর্তৃপক্ষ। যথাযথ কৈফিয়ত দিতে পারেনি তারা। যার জন্য এবার বড়সড় শাস্তির মুখে পড়তে হল চণ্ডীগড়ের JW ম্যারিয়টকে। শুল্ক দফতরের তরফে তাদের ২৫ হাজার টাকা জরিমানা করা হল। করমুক্ত পণ্যের উপর বেআইনিভাবে কর নেওয়ার জন্য এই জরিমানা করা হয়েছে তাদের। অর্থাত, এবার দুটো কলা বিক্রি করে সব থেকে বেশি লোকসান হল চণ্ডীগড়ের JW ম্যারিয়টেরই।

আরও পড়ুন-  'অসহিষ্ণুতা' ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি, ফের খুনের হুমকি পেলেন অনুরাগ কাশ্যপ

এরই মধ্যে শুল্ক দফতরের অফিসাররা চণ্ডীগড়ের JW ম্যারিয়টে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করেছিলেন। সেখানে বেশ কিছু প্রয়োজনীয় নথি তাঁরা বাজেয়াপ্ত করেছিলেন। গোটা ঘটনায় একবারের জন্যও মুখ খোলেনি হোটেল কর্তৃপক্ষ। রাহুল বোস শুটিংয়ের জন্য চণ্ডীগড় গিয়েছিলেন। তিনি ভিডিয়ো পোস্ট করেই রওনা হয়েছিলেন অমৃতসরের উদ্দেশে। কিন্তু চণ্ডীগড় ছাড়ার আগে JW ম্যারিয়টকে এমন শাস্তি পাইয়ে গেলেন, যা কিনা হোটেল কর্তৃপক্ষ অনেকদিন মনে রাখবে। 

.