Samantha Ruth Prabhu: বিরল মায়োসাইটিসে আক্রান্ত সামান্থা এবার কষ্ট কমাতে কোরিয়ায়...

বিরল রোগ মায়োসাইটিসের কবলে দক্ষিণী অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। জানা যাচ্ছে, এবার চিকিৎসার জন্য নাকি দক্ষিণ কোরিয়া পাড়ি দিচ্ছেন অভিনেত্রী। সেখানেই কিছুদিন চিকিৎসা মধ্যে থেকে একেবারে সুস্থ হয়ে তারপরই ফিরবেন তিনি।

Updated By: Dec 1, 2022, 07:03 PM IST
Samantha Ruth Prabhu: বিরল মায়োসাইটিসে আক্রান্ত সামান্থা এবার কষ্ট কমাতে কোরিয়ায়...

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: বিরল রোগ মায়োসাইটিসের (myositis) কবলে দক্ষিণী অভিনেত্রী সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu)। বেশ কয়েকদিন আগেই এই কথা নিজেই নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে জানিয়ে দিয়েছিলেন তিনি। গত কয়েক মাস ধরেই এই রোগে ভুগলেও সেভাবে কোনও বড়সড় চিকিৎসার নিচ্ছিলেন না নায়িকা। তবে জানা যাচ্ছে, এবার চিকিৎসার জন্য নাকি দক্ষিণ কোরিয়া (South korea) পাড়ি দিচ্ছেন অভিনেত্রী। সেখানেই বেশ কিছুদিন কাটিয়ে চিকিৎসা মাধ্যমে একেবারে সুস্থ হয়ে তারপরই ফিরবেন তিনি। এক সর্বভারতীয় সংবাদসংস্থার রির্পোট অনুযায়ী, আয়ুর্বেদ চিকিৎসার মাধ্যমেই নিজেকে সুস্থ করে তুলতে চান সামান্থা। আর সেই কারণই দক্ষিণ কোরিয়া উড়ে যাচ্ছেন তিনি। সেখানে বেশ কিছুদিন থেরাপির মধ্যেই থাকবেন তিনি। চিকিৎসার কারণে হয়তো মাসখানেক সেখানেই থাকতে হবে তাঁকে। যদিও এই বিষয়ে তিনি নিজে বা তাঁর মুখপাত্র এখনও কোনওরকম মন্তব্য করেননি। এর আগে শোনা গিয়েছিল, সামান্থা নাকি তাঁর চিকিৎসার জন্য আমেরিকা যাচ্ছেন। সেই সময়ও অবশ্য এবিষয়ে কোনও মন্তব্য তাঁর তরফ থেকে শোনা যায়নি।

 

কী এই মায়োসাইটিস?

মায়োসাইটিস আদতে একটি অটো ইমিউন রোগ। যেখানে নিজের শরীরই হয়ে ওঠে নিজের শত্রু। মায়োসাইটিসের মূল প্রভাব পড়ে মাংসপেশীতে। দ্রুত মাংসপেশীর কোষ ধ্বংস হতে থাকে। যার জেরে রোগীকে পেতে হয় অসহ্য যন্ত্রণা। আপাত দৃষ্টিতে এই রোগের এখনও তেমন ১০০% কোনও প্রতিকার পথ মেলেনি। তবে চিরাচরিত ভেষজ চিকিৎসায় এই রোগের আগ্রাসন অনেকটাই কমানো যায় বলে ধারণা। সেই ধারণায় বশেই সামান্থার কোরিয়া যাত্রা।

আরও পড়ুন- Projapati Trailer : মিঠুনের বান্ধবীর মেয়ে নাকি নিজের প্রেমিকা! কাকে বিয়ে করবেন দেব?

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই তিনি কোরিয়ারই একটি বিশেষ সংস্থার ভেষজ প্রসাধনী ব্যবহার করছেন তিনি। অভিনেত্রীর এই রোগের খবর প্রকাশ্যে আসতেই এবিষয় উদ্বেগ প্রকাশ করেছেন নেটিজেনরা। তবে তিনি আশা করছেন, খুব শীঘ্রই সুস্থ হয়ে আবার কাজে ফিরবেন তিনি। বেশ কিছু বড় বড় কাজ হাতে রয়েছে ফিরেই সেই কাজেরই শ্যুটিং শুরু করবেন অভিনেত্রী। বড় পর্দায় তাঁকে শেষবার দেখা গিয়েছিল ‘যশোদা’ সিনেমাটিতে। বক্স অফিসে বেশ জাদু দেখাতে সক্ষম হয়েছিল এই ছবিটি। বিভিন্ন সমালোচক থেকে শুরু করে সিনেমাপ্রেমী, সাধারণ মানুষ সকলেরই মন কেড়েছিল ‘যশোদা’। গত বছর থেকেই নানান নানান চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে বয়ে চলেছে সামান্থার জীবন। একুশের শুরুর দিকে ‘ফ্যামিলি ম্যান সিজন ২’ (The family man season 2) মুক্তি পায়। সেখানে নিজের অনবদ্য অভিনয়ে দর্শকদের মন কেড়ে নিয়েছিল ‘রাজি’।

আরও পড়ুন- Rukmini Maitra : হাসপাতালে রুক্মিণী মৈত্র, অস্ত্রোপচারের পর কেমন আছেন?

এরপরই স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ নিয়ে বেশ সমালোচনার মুখেও পড়তে হয়েছিল তাঁকে। তাঁরপর পুষ্পার ‘উ অন্তভা’-তে একেবারে মোহমোয়ী রূপে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। জানা যাচ্ছে, তাঁর পরবর্তী ছবি ‘কুশি’-তে দক্ষিণী অভিনেতা বিজয় দেবকরাকোন্ডার বিপরীতে দেখা যাবে সামান্থাকে। খুব শীঘ্রই শুরু হবে ছবির শ্যুটিং।          

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)