Deepika-Bhansali দ্বন্দ্ব! Draupadi থেকে সরে দাঁড়ালেন পরিচালক

বলিউডে জোর গুঞ্জন। দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় লীলা বনসালির মধ্যে ইগোর লড়াই তুঙ্গে!

Updated By: Apr 17, 2021, 07:17 PM IST
Deepika-Bhansali দ্বন্দ্ব! Draupadi থেকে সরে দাঁড়ালেন পরিচালক

নিজস্ব প্রতিবেদন: বলিউডে জোর গুঞ্জন। দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) ও সঞ্জয় লীলা বনসালির (Sanjay Leela Bhansali) মধ্যে ইগোর লড়াই তুঙ্গে! দু'জনে মিলে তৈরি করেছিলেন পরপর ৩টি সুপারহিট ছবি ‘রাম লীলা’(Goliyon Ki Rasleela Ram-Leela), ‘বাজিরাও মাস্তানি’(Bajirao Mastani) ও ‘পদ্মাবত’(Padmaavat)। সেসময় তাঁরা ছিলেন 'বেস্ট ফ্রেন্ডস ফরএভার' (BFF)। 

বলিউড সূত্রের খবর, পরস্পরের প্রতি বিশ্বাস দীপিকা-বনসালির সাফল্যের মূল চাবিকাঠি। তাই মহাভারতের কেন্দ্রীয় নায়িকা চরিত্র দ্রৌপদীকে নিয়ে ছবি বানানোর ভাবনা মাথায় আসতেই অভিনেতা ও প্রযোজক দীপিকা পাড়ুকোন ঠিক করেছিলেন, ছবির পরিচালক হবেন সঞ্জয়। শুধু এমনটা ভাবাই নয়, দীপিকা নিজে বনশালিকে ছবিটি পরিচালনার প্রস্তাবও দিয়েছিলেন। তাঁর যুক্তি ও ছিল ঠিক। পৌরাণিক গল্প, জমকালো সেট আর দ্রৌপদীর মতো চরিত্রকে পর্দায় ঠিক মতো ফুটিয়ে তুলতে পারবেন একমাত্র সঞ্জয়। দীপিকা বিশ্বাস করেছিলেন, বলিউডে একমাত্র সঞ্জয়ই পারবেন দ্রৌপদীর সত্ত্বাকে দর্শকের সামনে মেলে ধরতে। 

দীপিকার সেই স্বপ্ন আপাতত পূরণ হওয়ার কোনও লক্ষ্মণ নেই। বলিউডে জোর গুঞ্জন,পরিচালক প্রত্যাখ্যান করেছেন দীপিকার প্রস্তাব। জানিয়েছেন, ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়’ (Gangubai Kathiawadi) এবং ‘বৈজু বাওরা’ (Baiju Bawra) নিয়ে ব্যস্ত। তাই তিনি আপাতত সময় দিতে পারবেন না ‘দ্রৌপদী’কে। যদিও এর পিছনে অন্য গন্ধ পাচ্ছেন নিন্দুকেরা। তাঁদের মতে,‘দ্রৌপদী’ নয় বরং দীপিকাতেই আপত্তি সঞ্জয়ের। কিন্তু কেন? নিন্দুকেরা বলেন, পরপর ৩টি ছবির সাফল্য অভিনেত্রী-পরিচালকের মধ্যে পারস্পরিক নির্ভরতা বাড়িয়েছিল। একে অন্যের ভাল বন্ধু হয়ে উঠেছিলেন। তবে তার সঙ্গেই আসে এক সমস্যাও। তাঁরা একে-অপরকে নিয়ন্ত্রণ করতেও শুরু করে দিয়েছিলেন। দ্বন্দ্বের সূত্রপাত সেখানেই।

প্রশ্ন উঠছে, সম্পর্কের রসায়ন তলানিতে ঠেকার জন্যই কি ‘গাঙ্গুবাই’ ছবিতে পরিচালক বাদ দিলেন দীপিকাকে। সেই সুযোগে আলিয়া সুযোগ পেলেন পরিচালকের ‘দ্বিতীয় পছন্দ’ হিসেবে। বলিউডে চাপা গুঞ্জন এও যে, ছবিতে একটি গানের দৃশ্যে অভিনয়ের জন্য দীপিকাকে অনুরোধ করেছিলেন সঞ্জয়। দীপিকা সাড়া দেননি। তাই কি এবার দীপিকার প্রস্তাব ফিরিয়ে দিলেন সঞ্জয় লীলা বনশালি!