'জগৎ সাজে বৃন্দাবন', এবার Imon Chakraborty-র গলায় শোনা যাবে কীর্তন

এই প্রথম অরিজিনাল কীর্তন গানে ইমন চক্রবর্তীকে পাবেন তাঁর শ্রোতারা। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 26, 2021, 03:51 PM IST
'জগৎ সাজে বৃন্দাবন', এবার Imon Chakraborty-র গলায় শোনা যাবে কীর্তন

নিজস্ব প্রতিবেদন:  ইমন চক্রবর্তীর গলায় এবার শোনা যাবে নতুন কীর্তন। জন্মাষ্টমীর শুভ দিনকে মাথায় রেখে আগামী ২৮ অগস্ট JSE মিউজিক নিবেদন করছে 'জগৎ সাজে বৃন্দাবন'। গানটা লিখেছেন আকাশ চক্রবর্তী, সুর দিয়েছেন নীলাঞ্জন ঘোষ। এই প্রথম অরিজিনাল কীর্তন গানে ইমন চক্রবর্তীকে পাবেন তাঁর শ্রোতারা। এর আগে ইমনের গলায় শোনা গেছে কীর্তনাঙ্গের রবীন্দ্রসঙ্গীত। তবে অরিজিনাল কীর্তন এবারই প্রথম শোনা যাবে তাঁর গলায়।

এবিষয়ে ইমন বললেন, "এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা কীর্তনের বৈশিষ্ট্য গুলোকে ভেবেই তৈরি করা হয়েছে। যন্ত্রসংগীতের আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ। ছোটোবেলায় অনেক কীর্তন শুনেছি। বাড়ির সামনে দোলের সময় কীর্তন হতো। এখনও হয়। আমি নিজেও কীর্তন শিখেছি। এই শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি। সঙ্গে অসাধারণ একটা মিউজিক ভিডিও করা হয়েছে। জোনাইদি (সিং) যথেষ্ট আবেগ দিয়ে এই গানটা বানিয়েছেন।''

আরও পড়ুন-''অনেক সুখ স্মৃতি, আর দেখা হবে না, এই বোধটা ভীষণ কষ্ট দিচ্ছে'', লিখলেন ঊর্মিমালা বসু

গানের সুরকার নীলাঞ্জন ঘোষ বললেন, "ছেলেবেলায় তবলা বাজিয়েছি। পরে শ্রীখোল। কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল। আর আমার বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও রয়েছে। খেয়াল রাখি কোন ধরনের গান খুব একটা হচ্ছেনা। বাংলা ছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে। আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি সবার ভালো লাগবে।" প্রসঙ্গত এতে বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত দাসের আঁকা ছবিও ব্যাবহৃত হয়েছে।

গানটা আগামী ২৮ অগাস্ট JSE মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে। সমগ্র পরিকল্পনায় রয়েছেন জোনাই সিং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.