Sonu Nigam: অজয় দেবগণের পর রাষ্ট্রভাষা বিতর্কে সোনু নিগম, কী বলছেন সংগীতশিল্পী?

দুই অভিনেতা তাঁদের ভাষা বিতর্কে ইতি টানলেও এই বিতর্ক এত সহজে পিছু ছাড়বে না বলিউডের(Bollywood)। সোনু নিগমের(Sonu Nigam) এই বিষয়ে মতামত তারই প্রমাণ।

Updated By: May 3, 2022, 07:30 PM IST
Sonu Nigam: অজয় দেবগণের পর রাষ্ট্রভাষা বিতর্কে সোনু নিগম, কী বলছেন সংগীতশিল্পী?

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগেই হিন্দি আমাদের রাষ্ট্রভাষা লিখে বিতর্কের সূচনা করেন অজয় দেবগণ(Ajay Devgn)। পাশাপাশি দক্ষিণ ভারতীয় ছবিকেও(South Indian Film) তোপ দাগেন অভিনেতা। এরপরই অজয় দেবগণকে নিয়ে শুরু হয় ট্রোলিং। অজয়কে উত্তর দেন  অভিনেতা কিচ্চা সুদীপ। হিন্দি ভাষা কি রাষ্ট্রভাষা হওয়া উচিত সে বিষয়ে এবার মতামত রাখলেন সোনু নিগম। অভিনেতা কিচ্চা সুদীপ এবং অজয় দেবগণের মধ্যে এই নিয়ে বিতর্কে ইতিমধ্যেই একাধিক রাজনৈতিক নেতা তাঁদের মতপ্রকাশ করেছেন। 

দুই অভিনেতা তাঁদের ভাষা বিতর্কে ইতি টানলেও এই বিতর্ক এত সহজে পিছু ছাড়বে না বলিউডের(Bollywood)। সোনু নিগমের(Sonu Nigam) এই বিষয়ে মতামত তারই প্রমাণ। সম্প্রতি একটি অনুষ্ঠানে সোনু বলেন যে,'হিন্দি আমাদের রাষ্ট্রভাষা একথা সংবিধানে কোথাও লেখা নেই। ভারতে হিন্দি ভাষাভাষীর সংখ্যা সর্বাধিক হলেও হিন্দি আমাদের রাষ্ট্রভাষা নয়। জোর করে এটি রাষ্ট্রভাষা করতে গেলে দেশের মধ্যেই ফাটল ধরবে। বিশ্বের প্রাচীনতম ভাষা তামিল না সংস্কৃত তা নিয়ে একটা বিতর্ক রয়েছে। কিন্তু লোক বলে তামিলই হল বিশ্বের প্রাচীনতম ভাষা।'

সোনু নিগমের বক্তব্য,'কেন এই নিয়ে আলোচনা হচ্ছে, আমাদের প্রতিবেশী দেশগুলিকে দেখুন, কেন দেশের মধ্যে ফাটল সৃষ্টি করা হচ্ছে? দেশের মানুষ একটাই ভাষা বলবে, কেন আপনারা এমনটা মনে করছেন?' সোনু নিগমের এই মন্তব্য যে বলিউডে ফের ভাষা বিতর্ককে জাগিয়ে তুলল তা আর বলার অপেক্ষা রাখে না। কিছুদিন আগেই এই বিতর্কে নিজেদের মত প্রকাশ করে ভাষাগত বৈচিত্রের পক্ষে সওয়াল করেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দরামাইয়া, বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, ওমর আবদুল্লা এবং এইডি কুমারস্বামী।

আরও পড়ুন: Bonny-Koushani Breakup Rumour: টলিউডে বিচ্ছেদের গুঞ্জন, সম্পর্ক ভাঙল বনি-কৌশানীর? মুখ খুললেন তারকা জুটি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.