Sonu Sood Property: ১৩০ কোটির সম্পত্তি! সোনু সুদের আয়ের উৎস অভিনয় নয়...

সোনু সুদ (Sonu Sood) তাঁর জন্মস্থান মোগাতেই কাটিয়েছেন স্কুলজীবন। তাঁর মা ছিলেন প্রফেসর ও বাবা ছিলেন ব্যবসায়ী। স্কুল শেষ করে নাগপুর থেকে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং পাস করেন সোনু। তবে ইঞ্জিনিয়ারিং পেশা না করে অভিনয়ের জগতে স্ট্রাগল শুরু করেন তিনি। তবে তাঁর আয়ের উৎস শুধু অভিনয় নয়, অন্য কোন উপায়ে এত সম্পত্তি তৈরি করেছেন সোনু?

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 30, 2022, 11:39 AM IST
Sonu Sood Property: ১৩০ কোটির সম্পত্তি! সোনু সুদের আয়ের উৎস অভিনয় নয়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩০ জুলাই বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা ও সাধারণ মানুষের মসিহা সোনু সুদের(Sonu Sood) জন্মদিন। একদিকে একাধিক ছবিতে তাঁর বিভিন্ন চরিত্রে অভিনয়, তাঁর অনবদ্য শারীরিক গঠন নজর কেড়েছে অন্যদিকে করোনাকালে যেভাবে তিনি সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন তা এককথায় বলিউডে আগে কখনও দেখা যায়নি। রাতারাতি তিনি পর্দা থেকে হয়ে উঠেছেন বাস্তবের নায়ক। তবে শুধুমাত্র করোনাকালেই তা আটকে নেই, এরপর নিজের একটি সংস্থার সূচনা করেন সোনু আর তাঁর সেই সংস্থা এখনও নানা অসুবিধায় সাধারণ মানুষের আশ্রয় হয়ে ওঠে। পর্দা তাঁকে যে জনপ্রিয়তা দিয়েছিল তা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে অতিমারির সময়ে। শনিবার তাঁর জন্মদিনে ফিরে দেখা যাক অভিনয়ের পাশাপাশি কী তাঁর আয়ের উৎস? তাঁর সম্পত্তির পরিমাণ রীতিমতো তাক লাগানো।

সোনু সুদের ব্যক্তিগত জীবন ও শিক্ষাগত যোগ্যতা: সোনু তাঁর জন্মস্থান মোগাতেই কাটিয়েছেন স্কুলজীবন। তাঁর মা ছিলেন প্রফেসর ও বাবা ছিলেন ব্যবসায়ী। স্কুল শেষ করে নাগপুর থেকে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং পাস করেন সোনু। তবে ইঞ্জিনিয়ারিং পেশা না করে অভিনয়ের জগতে স্ট্রাগল শুরু করেন তিনি। ১৯৯৬ সালে বিয়ে করেন সোনাালীকে, বর্তমানে তিনি দুই সন্তানের বাবা- অয়ন ও ইশান্ত।

আরও পড়ুন: Chumki Chowdhury: টলিউডে স্বজনপোষণ! প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি নিয়ে মুখ খুললেন চুমকি চৌধুরী...

সোনু সুদের পারিশ্রমিক ও সম্পত্তি: প্রতি ছবির জন্য ২ কোটি পারিশ্রমিক নেন সোনু সুদ। শক্তি সাগর নামে তাঁর একটি প্রোডাকশন হাউজও আছে। এছাড়াও একাধিক ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট করেন তিনি। বলা হয় যে, ছবি নয় সোনুর প্রধাণ আয়ের উৎস বিজ্ঞাপন। তাঁর মোট সম্পত্তির পরিমান ১৭ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১৩০ কোটি।

সোনুর বাড়ি ও গাড়ি: মুম্বইয়ের লোখন্ডওয়ালায় ২৬০০ স্কোয়ার ফিটের বিলাসবহুল অ্যাপার্টমেন্টে থাকেন সোনু। এছাড়াও মুম্বইয়ে রয়েছে তাঁর আরও দুটি ফ্ল্যাট, জুহুতে একটি বিলাসবহুল হোটেল ও তাঁর হোম টাউন মোগায় রয়েছে একটি বাংলো। গাড়ির বিশেষ শখ রয়েছে অভিনেতার। তাঁর গাড়ির কালেকশনে রয়েছে মাসির্ডিজ বেনজ এমএল ক্লাস ৩৫০ সিডিআই, যার মূল্য ৬৬ লক্ষ। রয়েছে অডি কিউ সেভেন, যার মূল্য প্রায় ৮০ লক্ষ। এছাড়াও রয়েছে ২ কোটি মূল্যের পোরসে পানামা।

আরও পড়ুন: Ranjit Mullick: ৪০ বছর পর শুভঙ্কর সান্যাল হয়ে পর্দায় ফিরছেন রঞ্জিত মল্লিক

এত ধনসম্পত্তির মালিক সোনু সুদ থাকতে ভালোবাসেন মাটির কাছে। কাজের বাইরে বেশিরভাগ সময়ই তিনি কাটান নিজের শহর পঞ্জাবের মোগায়। সাধারণ মানুষের সঙ্গে মিশে থাকতেই পছন্দ করেন অভিনেতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.