সম্পর্ক ও আবেগের মিশেলে জীবনের উত্থান-পতনের গল্প বলবে 'সাঁঝবাতি'

ছানাদাদুকে নিয়ে সম্পর্কে, আবেগের মোড়কে মিলিয়ে মিশিয়ে 'সাঁঝবাতি'র গল্প সাজিয়েছেন পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Nov 29, 2019, 07:13 PM IST
সম্পর্ক ও আবেগের মিশেলে জীবনের উত্থান-পতনের গল্প বলবে 'সাঁঝবাতি'

নিজস্ব প্রতিবেদন: কিছুটা খিটখিটে, নিঃসঙ্গ বৃদ্ধা সুলেখা। ছেলেমেয়েরা সব লন্ডনে থাকে। কাজের ব্যস্ততা মায়ের সঙ্গে তাঁদের দেখা করে ওঠা হয় না। এ শহরে তাঁর বন্ধু বলতে পড়শি ছানাদাদু। বৃদ্ধ সুলেখার দেখাশোনার ভার পড়ে চাঁদু (চন্দন) ও ফুলির উপর। শহরে নিঃসঙ্গ বৃদ্ধা সুলেখা, চাঁদু ও ফুলি এবং তাঁদের ছানাদাদুকে নিয়ে সম্পর্কে, আবেগের মোড়কে মিলিয়ে মিশিয়ে 'সাঁঝবাতি'র গল্প সাজিয়েছেন পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়। 

শুক্রবার, ২৯ নভেম্বর নন্দন ২এ প্রকাশ্যে আনা হয়েছে 'সাঁঝবাতি'র ট্রেলার। যেখানে বৃদ্ধা সুলেখার ভূমিকায় দেখা গেছে লিলি চক্রবর্তীকে। ছানাদাদুর ভূমিকায় দেখা গেছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। চাঁদু ও ফুলির ভূমিকায় দেখা যাবে দেব ও পাওলি। যেখানে সম্পর্ক, আবেগের মিশেলে সুন্দর গল্প বলেছেন পরিচালক দ্বয়। এপ্রসঙ্গে ছবির প্রযোজনা সংস্থা 'বেঙ্গল টকিজ'-এর কর্ণধার অতনু রায় চৌধুরী বলেন, ''আমি সব সময়ই ভালো গল্পকে গুরুত্ব দিয়েছি। সাঁঝবাতির গল্পতেও সেই রশদ রয়েছে। এই ছবিতে প্রথমবার জুটি বাঁধছেন দেব-পাওলি। রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তীর মতো কিংবদন্তি অভিনেত্রী অভিনেত্রীরা।''

আরও পড়ুন-সিনেমার দুনিয়া থেকে অবসর নিচ্ছেন অমিতাভ বচ্চন?

সাঁঝবাতিতে অভিনয় করেছেন সন্তু মুখোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, সপ্তর্ষি মৌলিক, সুদীপ মুখোপাধ্যায়, সায়নী ঘোষ, শ্রেয়া ভট্টাচার্যর মতো অভিনেত্রী অভিনেত্রীরা। ছবির সম্পাদনার দায়িত্বে রয়েছেন সুজয় দত্ত রায়। সিনেমাটোগ্রাফির দায়িত্বে ছিলেন শীর্ষ রায়, কোরিওগ্রাফির দায়িত্বে ছিলেন বাবা যাদব ও অ্যাডি শর্মিষ্ঠা এবং সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন রাজা নারায়ণ দেব।  ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ২০ ডিসেম্বর।

আরও পড়ুন-'দীপিকা আমার সতীন', রণবীরের সঙ্গে ঘনিষ্ঠতা নিয়ে মুখ খুললেন অর্জুন কাপুর

.