#FeludarBariteDada: সত্যজিতের লুকে জিতুর প্রশংসায় পঞ্চমুখ সৌরভ, দাদার কাছে বিশেষ অনুরোধ অভিনেতার

সৌরভের পছন্দের ফেলুদা কে? এই প্রশ্নের উত্তরে দাদার মুখে উঠে এল সৌমিত্র চট্টোপাধ্য়ায়, সব্যসাচী চক্রবর্তী ও আবীর চট্টোপাধ্যায়ের নাম। তখনই সৌরভ বলেন যে, তিনি এক অভিনেতাকে চেনেন, তাঁর নাম জিতু কামাল(Jeetu Kamal), যাকে অনেকটাই সত্যজিৎ রায়ের মতো দেখতে। 

Reported By: সৌমিতা মুখার্জি | Updated By: May 2, 2022, 07:58 PM IST
#FeludarBariteDada: সত্যজিতের লুকে জিতুর প্রশংসায় পঞ্চমুখ সৌরভ, দাদার কাছে বিশেষ অনুরোধ অভিনেতার

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়(Satyajit Ray), বাঙালির আন্তর্জাতিক আইকন, সোমবার তাঁর ১০১ তম জন্মদিন। তারই  প্রাককালে বর্তমান প্রজন্মের বাঙালির আন্তর্জাতিক মুখ সৌরভ গঙ্গোপাধ্যায়কে(Sourav Ganguly) সঙ্গে নিয়ে সত্যজিতের বাড়িতে হাজির হয়েছিলেন জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্য। এদিন জি ২৪ ঘণ্টার বিশেষ অনুষ্ঠান 'ফেলুদার বাড়িতে দাদা' অনুষ্ঠানে নানা বিষয় নিয়ে সন্দীপ রায়ের(Sandip Ray) সঙ্গে জমিয়ে আড্ডা দিলেন সৌরভ। কথায় কথায় উঠে এল সত্যজিতের নানা ছবির কথা। 

সৌরভের পছন্দের ফেলুদা কে? এই প্রশ্নের উত্তরে দাদার মুখে উঠে এল সৌমিত্র চট্টোপাধ্য়ায়, সব্যসাচী চক্রবর্তী ও আবীর চট্টোপাধ্যায়ের নাম। তখনই সৌরভ বলেন যে, তিনি এক অভিনেতাকে চেনেন, তাঁর নাম জিতু কামাল(Jeetu Kamal), যাকে অনেকটাই সত্যজিৎ রায়ের মতো দেখতে। জিতুর প্রসঙ্গে সৌরভ সন্দীপ রায়কে বলেন যে তাঁকে দেখতে সত্যজিৎ রায়ের মতো, একটু ওজন কমালে তিনি সহজেই সত্যজিৎ রায় হয়ে উঠবেন। কথায় কথায় সন্দীপ রায়ও বলেন যে তিনিও শুনেছেন কিন্তু তাঁর সঙ্গে জিতুর দেখা হয়নি। 

সৌরভের মুখে সত্যজিৎ হিসাবে জিতুর লুকের প্রশংসা শুনে সৌরভ গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ জানান অনীক দত্ত(Anik Dutta)। প্রসঙ্গত ইতিমধ্যেই সত্যজিৎ রায়কে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে অনীক দত্ত তৈরি করেছেন 'অপরাজিত'(Aparajito)। সেখানে সত্যজিতের আদলে তৈরি চরিত্রে অভিনয় করেছেন জিতু কামাল। ছবিতে সত্যজিৎ রায়ের সঙ্গে তাঁর মুখের মিল দেখে অবাক সকলেই। অনীক দত্ত জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান যে, 'সোমবার মুম্বইয়ে স্পেশাল স্ক্রিনিংয়ে তাঁদের ছবির প্রশংসা করেন শাম বেনেগল। সত্যজিৎ রায়ের সঙ্গে জিতুকে রিলেট করার জন্য সৌরভকে ধন্যবাদ।' দাদাকে ধন্যবাদ জানিয়েছেন জিতু নিজেও। জিতু কামাল বলেন, 'দাদাকে অনেক ধন্যবাদ। জি ২৪ ঘণ্টা ডিজিটালের মাধ্যমে দাদাকে অপরাজিত দেখার অনুরোধ করতে চাই। তিনি যেন এই ছবি দেখেন, আশা করি তাঁর ভালো লাগবে।'

আরও পড়ুন: Television: 'সর্বজয়া' থেকে 'যমুনা ঢাকি', এই মাসে একসঙ্গে বন্ধ হচ্ছে পাঁচটি ধারাবাহিক!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.