Swastika-Mir: চার বছর পর একসঙ্গে স্বস্তিকা-মীর, 'যা হবে সব বিজয়ার পরে', বললেন অভিনেতা

দুর্গাপুজোর প্রেক্ষাপটে তৈরি ছবির চিত্রনাট্য।

Updated By: Nov 26, 2021, 02:08 PM IST
Swastika-Mir: চার বছর পর একসঙ্গে স্বস্তিকা-মীর, 'যা হবে সব বিজয়ার পরে', বললেন অভিনেতা

নিজস্ব প্রতিবেদন: জীবনে অনেক কথাই থাকে, যাকে সেই কথাগুলো বলার ছিল তাকে বলা হয় না, কিংবা বলতে চাইলেও সে কথা শোনার সেই মানুষ হয়তো তখন কাছে থাকে না। কথা বলা হয়নি বলে ভেঙে যায় সম্পর্ক, দূরে চলে যায় কাছের মানুষ। কিন্তু একটা সময়ের পর সেই না বলা কথাগুলো বলার তাগিদ বেড়ে যায়। তখন কাছে পেতে ইচ্ছে করে প্রিয়জনদের। দীর্ঘ থেকে দীর্ঘতর হয় অপেক্ষা। সেইরকম অপেক্ষার গল্প নিয়ে হাজির পরিচালক অভিজিৎ শ্রী দাস (Abhijit Das)। দুর্গাপুজোর প্রেক্ষাপটে তৈরি ছবির চিত্রনাট্য। ছবির নাম 'বিজয়ার পরে, Autumn Flies'(Bijoyar Pore)। 

দুর্গাপুজো হয়ে ওঠে মিলন ক্ষেত্র, যেখানে দেখা হয়ে যায় অনেক নিরুদ্দেশে থাকা মানুষের। সেরকমই এক দুর্গাপুজোয় আনন্দ ও অনকানন্দার কাছে ফিরে আসে তাঁদের মেয়ে মৃন্ময়ী সঙ্গে স্বামী মিজানুর। সেখানেই এক একটা আকস্মিক ঘটনা ঘটে তাঁদের জীবনে। ধীরে ধীরে বদলাতে থাকে সম্পর্কের সমীকরণ। আক্ষেপগুলো সংক্ষেপ করে নিতে গিয়ে অলকানন্দা একে একে হারিয়ে ফেলতে থাকে জীবনের মূল্যবান  সঞ্চয়গুলোকে। বাস্তব ও অবাস্তবতার মধ্যে দাঁড়িয়ে অনুধাবন করে চলে জীবনের সারাংশের উপসংহারটুকু। তবু অপেক্ষা থেকে যায় পরিস্থিতি বদলের। ছবিতে চার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দীপঙ্কর দে (Dipankar De), মমতা শঙ্কর (Mamata Shankar), মীর(Mir) ও স্বস্তিকা মুখোপাধ্যায়(Swastika Mukherjee)। 

আরও পড়ুন: Amitabh Bachchan: ২১ বছর পর KBC-র হটসিটে বসার সুযোগ পেলেন অমিতাভের দুই কাছের মানুষ

আরও পড়ুন: Bipasha-Karan: পাহাড়ের কোলে কোথায় ছুটি কাটাচ্ছেন বিপাশা-করণ?

ছবি প্রসঙ্গে মীর জানালেন, 'বিজয়ার পরে ছবিতে অভিনয় করার সবচেয়ে ভালো অংশ হল, অনেকবছর পর স্বস্তিকার সঙ্গে অভিনয় করছি। শেষ ২০১৭ সালে মাইকেল ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলাম দুজনে। প্রায় চারবছর পর আবারও একসঙ্গে অভিনয় করেছি। দুর্গাপুজোর প্রেক্ষাপটে এই ছবি। ছবিতে আমি স্বস্তিকার স্বামীর চরিত্রে অভিনয় করছি। এটা একটা পারিবারিক ছবি। অনেক চরিত্র রয়েছে এই ছবির চিত্রনাট্যে। এর আগে কখনও মমতা শঙ্করের সঙ্গে অভিনয় করিনি তাই এই ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। এই ছবির পরিচালক নতুন কিন্তু ওঁ নিজের ছবির বিষয় নিয়ে খুবই স্বচ্ছ। ওঁ জানে অভিনেতাদের থেকে কী চাই। নতুন অভিজ্ঞতার অপেক্ষায় আছি। যা হবে সব বিজয়ার পরে।'  

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)