বাঙালি আবেগ উস্কে পয়লা বৈশাখে ফের মুক্তি পাচ্ছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত 'তারিখ'

চূর্ণী গাঙ্গুলি পরিচালিত জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি 'তারিখ' ফের মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। শহরের পাঁচটি মাল্টিপ্লেক্সে প্রতিদিন একটি করে শো থাকবে তারিখের। আগামী ৯ এপ্রিল মুক্তি পাচ্ছে এই ছবি।

Reported By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Apr 7, 2021, 06:41 PM IST
বাঙালি আবেগ উস্কে পয়লা বৈশাখে ফের মুক্তি পাচ্ছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত 'তারিখ'

নিজস্ব প্রতিবেদন: চূর্ণী গাঙ্গুলি পরিচালিত জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি 'তারিখ' ফের মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। প্রতিদিনের মুহুর্তে বাঁচার কথা বলে এই ছবি। বলিউডের ছবির ব্যবসার কাছে সবসময় কোণঠাসা হয়ে পরে টলিউড। সেরকমই এক উদাহরণ 'তারিখ'। সেরা সংলাপের জন্য জাতীয় পুরস্কার ঝুলিতে পুরলেও, মাল্টিপ্লেক্সে পাঁচদিনের বেশি জায়গা ধরে রাখতে পারে নি এই ছবি। জি ২৪ ঘণ্টার তরফ থেকে প্রযোজকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান- করণ জোহরের 'কলঙ্ক' ছবিটি মুক্তির পরই হল থেকে নামিয়ে দেওয়া হয় 'তারিখ'-। যদিও নজরুল তীর্থ ও নন্দনের মতো স্ক্রিনে পঞ্চাশ দিন পর্যন্ত চলেছিল ছবি। সেই সময় থেকেই তাঁর ভাবনা ছিল ছবিটি ফের মুক্তি করার।বর্তমানে মুম্বইয়ে করোনা আবহে বন্ধ সিনেমা হল। ফলে সব ছবির মুক্তি পিছিয়ে যাচ্ছে। সামনে পয়লা বৈশাখ। বিসর্জনের সময় থেকেই পয়লা বৈশাখ লাকি প্রযোজক সূপর্ণকান্তি করাতির। তাই বাঙালি আবেগ উস্কে দিয়ে এই ছবি মুক্তির সিদ্ধান্ত নিলেন। আগে পয়লা বৈশাখে টলিউডে বাংলা ছবি মুক্তির চাপ থাকত। এখন সেই দৌড়ে নেই পরিচালকেরা, তাই খারাপ লাগাও রয়েছে তাঁর। সেই বাঙালিয়ানা ফিরিয়ে আনার উদ্যোগ নিলেন প্রযোজক। শহরের পাঁচটি মাল্টিপ্লেক্সে প্রতিদিন একটি করে শো থাকবে তারিখের। আগামী ৯ এপ্রিল মুক্তি পাচ্ছে এই ছবি।

আরও পড়ুন:Disha Patani-র পারফেক্ট ফিগার, অন্তর্বাসেই ভিডিও শুট ফিটনেস ফ্রিক নায়িকার

ছবির মুখ্য চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী ও রাইমা সেন। প্রতিটি তারিখ জীবনে কিছু অভিজ্ঞতার সঞ্চয় করে। কখনও ভাল, কখনও আবার খারাপ সময়ের সাক্ষী হয়ে থাকে এক একটি তারিখ। বন্ধুদের সঙ্গে কাটানো সময় হোক বা পরিবারের কাছে থাকা, আসলে প্রতিটা মুহুর্তকে বেঁচে নেওয়াই জীবন। এই ছবি মানুষের বোধকে জাগিয়ে তোলে, নাড়া দিয়ে যায় প্রতিটি সম্পর্ককে। ঝগড়া, অভিমান মিটিয়ে আবার নতুন করে বাঁচার ইচ্ছা দিয়ে যায় ছবির সংলাপ। আর এই সিনেমা বড়পর্দায় দেখার তারিখটিও স্মৃতির খাতায় কখন যেন বন্দি করে দেন পরিচালক চূর্ণী গাঙ্গুলি।

আরও পড়ুন: ঠিক যেন লাল পরী, উরুর মাঝে উঁকি দিচ্ছে 'Madhumita'-র ট্যাটু

এত কম সময়ের মধ্যে এই সিদ্ধান্ত নিয়েছেন প্রযোজক যে প্রমোশনের জন্য হাতে সময় নেই। তবে জাতীয় পুরস্কার যেন ইতিমধ্যেই ছবির প্রচারের কাজ কিছুটা এগিয়ে রেখেছে। এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত পুরো টিম।