ঋতুস্রাব নিয়ে সচেতনতা বাড়াতে বিশেষ উদ্যোগ মিমি চক্রবর্তীর

 স্কুলে স্কুলে বসছে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 29, 2020, 02:21 PM IST
ঋতুস্রাব নিয়ে সচেতনতা বাড়াতে বিশেষ উদ্যোগ মিমি চক্রবর্তীর

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের নিরাপত্তা থেকে ঋতুচক্র ও মেয়েদের স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে বিশেষ উদ্যোগ নিলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী। তাঁর যাদবপুর লোকসভা কেন্দ্রের অধীন বিভিন্ন স্কুলে নিরাপত্তার স্বার্থে ছাত্রীদের ক্যারাটে, বক্সিং শেখানোর বিশেষ উদ্যোগ নিয়েছেন মিমি চক্রবর্তী। পাশাপাশি স্কুলে স্কুলে বসছে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন।

মিমি চক্রবর্তীর উদ্যোগে সোনারপুর অতুলকৃষ্ণ বিদ্যায়তনে বৃহস্পতিবার বিকেলে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। এই আলোচনাসভায় সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের মোট ২৬টি স্কুলের প্রতিনিধিরা ছাড়াও উপস্থিত ছিলেন সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক জীবন মুখোপাধ্যায়। ছিলেন সাংসদ মিমি চক্রবর্তীর আপ্তসহায়ক। এছাড়া‌ও ছিলেন পুরমাতা সোনালী রায় ও এই প্রকল্পের কর্ণধার সুতনু ঘোষ৷ মিমির চক্রবর্তীর এই বিশেষ উদ্যোগকে 'সুকন্যা' প্রকল্পের অধীন আনা হয়েছে। বৃহস্পতিবারের আলোচনা সভায় নতুন করে বেশ কয়েকটি স্কুলের পক্ষ থেকে স্যানেটারি প্যাড ভেন্ডিং মেশিন বসানোর জন্য আবেদন জানানো হয়েছে বলে জানা যাচ্ছে ৷ মহিলাদের যৌন সংক্রমণ ঠেকাতেই সাংসদ মিমি এই বিশেষ উদ্যোগ নিয়েছেন বলেই জানা যাচ্ছে। শুরু থেকেই যাতে মেয়েরা ঋতুচক্র নিয়ে উপযুক্ত শিক্ষা পান তিনি সেটাই চাইছেন। 

আরও পড়ুন-পাপারাৎজির পায়ের উপর দিয়ে চলে গেল বরুণ ধাওয়ানের গাড়ি, কী করলেন অভিনেতা?

এদিকে সাংসদ মিমি চক্রবর্তীর 'সুকন্যা' প্রকল্পের অধীনে ইতিমধ্যেই তাঁর লোকসভা কেন্দ্রের অধীনে বেশকিছু স্কুলে স্যানিটারি ভেন্ডিং মেশিন ইতিমধ্যেই বসে গিয়েছে বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন-কোপে পড়লে বুঝতে হবে, ঢিলটা ঠিক জায়গায় পড়েছে : অনীক দত্ত