যুযুধান টলিপাড়া! 'শ্যুটিং ফ্রম হোম' নিয়ে অবস্থান স্পষ্ট করল প্রযোজকরা

লকডাউনের সময় বাড়ি থেকে শ্যুটিং চালিয়ে যাওয়ার বিষয়ে স্পষ্টত শিলমোহর দিয়েছেন তারা।

Updated By: May 30, 2021, 03:37 PM IST
যুযুধান টলিপাড়া! 'শ্যুটিং ফ্রম হোম' নিয়ে অবস্থান স্পষ্ট করল প্রযোজকরা

নিজস্ব প্রতিবেদেন: টলিপাড়ায় এখন নয়া ট্রেন্ড শ্যুট ফ্রম হোম। তাই নিয়েই তরজায় যুযুধান প্রোডিউসার্স গিল্ড ও ফেডারেশন। বলা যেতে পারে কার্যত দ্বিধাবিভক্ত। লকডাউন জারি হওয়ার পর ১৬ মে থেকে বন্ধ সিরিয়ালের শ্যুটিং। প্রথমদিকে এপিসোড ব্যাঙ্কিং থাকায় প্রাথমিক সমস্যায় পড়তে হয়নি টেলিকাস্টে। যদিও ফের লকডাউন বৃদ্ধি পাওয়ায় অভিনেতা-অভিনেত্রীরা নিজেরাই বাড়ি থেকে শ্যুটিং করছেন নিজেদের ইকুইপমেন্ট দিয়ে। সমস্যার সূত্রপাত্র সেখানেই।

ফেডারেশন শনিবারই বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার কথা বলেছে। তারপরেই রবিবার শ্যুট ফ্রম হোম নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসর্স (ডব্লিউএটিপি)। লকডাউনের সময় বাড়ি থেকে শ্যুটিং চালিয়ে যাওয়ার বিষয়ে স্পষ্টত শিলমোহর দিয়েছেন তারা। বাড়ি থেকে কাজ করলে বঞ্চিত হচ্ছেন টেকনিশিয়ানরা। এমনই দাবি তুলে ওয়ার্ক ফ্রম হোমের বিরুদ্ধে ফেডারেশন। অন্যদিকে, প্রযোজকদের একাংশের দাবি, ইন্ডাস্ট্রিকে বাঁচানোর জন্য এই চেষ্টা, চ্যানেল চলছে, ইন্ডাস্ট্রি বাঁচাতে, কারোর ক্ষতির জন্য নয়। 

আরও পড়ুন: Citizens’ Response এ যোগ দিলেন অনির্বাণ, কোভিড মোকাবিলায় দিলেন অক্সিজেন কনসেন্ট্রেটর

প্রযোজকদের তরফ থেকে আরও জানানো হয়, তাঁরা টেকনিশিয়ানদের বাদ দিয়ে কাজ করতে চান না। বরং কীভাবে তাঁদের সঙ্গে নিয়ে কাজ করা যায়, তাই নিয়েই চলছে আলোচনা। এমনটাও বলা হয় যে, সকালে যে সময়টা বিধিনিষেধের আওতার বাইরে সেই সময় অভিনেতাদের বাড়িতে গিয়ে ক্রোমা  স্ক্রিন টাঙানো, লাইট করে দেওয়ার কাজ টেকনিশিয়ানরা করতেই পারেন। মেক-আপ আর্টিস্টরাও কোভিড বিধি মেনে অভিনেতাদের বাড়িতে গিয়ে মেক-আপ করে আসতে পারেন। 

পাশাপাশি প্রযোজকদের তরফ থেকে এটাও স্পষ্ট করে দেওয়া হয়েছে, দর্শকরা  যাতে কোনওভাবেই নতুন এপিসোড দেখা থেকে বঞ্চিত না হন, তার জন্য নতুন উপায় যখন বের করা গেছে, তখন আর পিছনে ফিরে দেখতে চান না তাঁরা। তাই ফেডারেশনের চোখ রাঙানিকে আপাতত পাত্তাই দিচ্ছে না প্রযোজক গিল্ড। চ্য়ানেলের সঙ্গে চুক্তিমত তাঁরা নতুন এপিসোডের কাজ চালিয়ে যাবেন, স্পষ্টই জানিয়ে দেওয়া হল আজকের সাংবাদিক সম্মেলনে। পাশাপাশি, ফেডারেশনের উদ্দেশে কড়া  বার্তা দিয়ে বলা হয়েছে, অসম্মানজনক আচরণ মেনে নেওয়া হবে না। কারও 'চোখ রাঙানি' বা 'শাস্তি দেওয়ার ঘোষণা'কে রেয়াত করবেন না তাঁরা। নিজেদের আর্থিক লাভের জন্য নয়, এই কাজের সঙ্গে যুক্তদের রোজগার বন্ধ যাতে নাহয় সেই কারণে এই সিদ্ধান্ত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)