পদ্মাবতীর পাশে টলিউড, ব্ল্যাক আউটে সামিল টালিগঞ্জ

'পদ্মাবতী'র পাশে দাঁড়াল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিও। মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির পর এবার 'পদ্মাবতী'র পাশে থেকে ব্ল্যাক আউটের পথে হাঁটছে টালিগঞ্জের স্টুডিও পাড়াও। মঙ্গলবার টালিগঞ্জের সমস্ত স্টুডিওতে বেলা ১২ থেকে ১২.১৫ পর্যন্ত পালিত হবে ব্ল্যাকআউট। ওই সময়ে সমস্ত কাজ বন্ধ থাকবে ও স্টুডিও পাড়ার আলো নেভানো থাকবে।  সোমবার এ বিষয়ে সাংবাদিক সম্মেলন করেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও পরিচালক গৌতম ঘোষ। 

Updated By: Nov 27, 2017, 06:18 PM IST
পদ্মাবতীর পাশে টলিউড, ব্ল্যাক আউটে সামিল টালিগঞ্জ

নিজস্ব প্রতিবেদন : 'পদ্মাবতী'র পাশে দাঁড়াল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিও। মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির পর এবার 'পদ্মাবতী'র পাশে থেকে ব্ল্যাক আউটের পথে হাঁটছে টালিগঞ্জের স্টুডিও পাড়াও। মঙ্গলবার টালিগঞ্জের সমস্ত স্টুডিওতে বেলা ১২ থেকে ১২.১৫ পর্যন্ত পালিত হবে ব্ল্যাকআউট। ওই সময়ে সমস্ত কাজ বন্ধ থাকবে ও স্টুডিও পাড়ার আলো নেভানো থাকবে।  সোমবার এ বিষয়ে সাংবাদিক সম্মেলন করেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও পরিচালক গৌতম ঘোষ। 

'পদ্মাবতী'র মুক্তি রুখতে দেশজুড়ে যে বিক্ষোভ চলছে এবং যেভাবে সিনেমায় ইতিহাস বিকৃত করার অভিযোগ আনা হচ্ছে তার কড়া নিন্দা করেন প্রসেনজিৎ।  তিনি জানান, গণতান্ত্রিক দেশে সবার কথা বলার অধিকার আছে। 'পদ্মাবতী'র ইতিহাস কেউ জানে না, আর তা নিয়ে যা ঘটছে তা অত্যন্ত অশ্লীল বলেই মনে করেন টলিউডের বুম্বাদা।  অভিনেতা অভিনেত্রীদের সম্পর্কে যে ভাষা প্রয়োগ করা হচ্ছে তা ঠিক নয় বলেও জানিয়েছেন প্রসেনজিত্। 

প্রসঙ্গত, রবিবারই 'পদ্মাবতী'র পাশে দাঁড়িয়ে ব্ল্যাক আউটের পথে হেঁটেছিল মুম্বই ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রি।  এদিকে সঞ্জয়লীলা বনশালির সিনেমাকে সাদরে আমন্ত্রণ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 'পদ্মাবতী' নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করতে গত ২০ নভেম্বর টুইটও করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  'পদ্মাবতী'র পাশে দাঁড়ানোয় তাঁর নাক কাটার হুমকি দিয়েছিলেন বিজেপির বিতর্কিত নেতা সুরজ পাল আমু। যদিও পদ্মাবতী নিয়ে অবশ্য রাজপুত কারণি সেনার দাবিকেই একপ্রকার সমর্থন করেছে পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, মধ্যপ্রদেশের মত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। 

আরও পড়ুন-  'পদ্মাবতী'র সমর্থনে ব্ল্যাক আউটের পথে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রি

.