ঠাকুরপো-দের ঘুম কাড়তে ‘ডবল ধামাকা’ নিয়ে আসছেন ঝুমা বউদি

বিয়ের পরই বউদি সোজা হাজির কলকাতায়। কি বুঝতে পারছেন তো, কার কথা বলছি? হ্যাঁ, ঠিকই ধরেছেন, ‘দুপুর ঠাকুরপো’-দের ঘুম কাড়তে এবার হইচই-এর পর্দায় আসছেন ‘ঝুমা বউদি’ অর্থাত মোনালিসা।

Updated By: Apr 27, 2018, 04:27 PM IST
ঠাকুরপো-দের ঘুম কাড়তে ‘ডবল ধামাকা’ নিয়ে আসছেন ঝুমা বউদি

জয়ীতা বসু : বিগ বসের ঘরে তাঁর হাজিরা সবার নজর কাড়ে। কখনও মিষ্টি হেসে আবার কখনও কেঁদে ভাসিয়ে বসের ঘরে সবার মনে জায়গা করে নেন তিনি। এমনকী, সলমন খানের শো-এ বিয়েটাও সেরে ফেলেছেন বেশ ধুমধাম করেই। আর বিয়ের পরই বউদি সোজা হাজির কলকাতায়। কি বুঝতে পারছেন তো, কার কথা বলছি? হ্যাঁ, ঠিকই ধরেছেন, ‘দুপুর ঠাকুরপো’-দের ঘুম কাড়তে এবার হইচই-এর পর্দায় আসছেন ‘ঝুমা বউদি’ অর্থাত মোনালিসা। কিন্তু, বৌদি কতটা প্রস্তুত? দেওরদের মাঝে অনুভূতিটাই বা কেমন? জানালেন জি ২৪ ঘণ্টা ডট কম-কে। আসুন, মোনালিসার মুখ থেকেই শুনে নেওয়া যাক তাঁর গল্প...

প্রশ্ন: ঝুমা বউদি হয়ে কেমন লাগছে?

মোনালিসা : খুবই ভাল লাগছে। বড় ব্যানারে এটা আমার কামব্যাক বলতে পার। আমার ঠাকুরপোগুলো এতটাই ভালো, ইনোসেন্ট আর তার সাথে নটি (হেসে হেসেই বললেন) যে আমার কাজ করতে বেশ ভাল লাগছে। রুদ্র-র সঙ্গে এত বছর পর কাজ করেও বেশ লাগছে। সবকিছু মিলিয়ে লাগছে বেশ ভালই।

আরও পড়ুন : পরমেশ্বরী হয়ে মাথা ঘুরে গিয়েছে, অহঙ্কার হয়েছে, অকপট কনীনিকা

প্রশ্ন : মোনালিসার চরিত্রটা ঠিক কেমন?

মোনালিসা : চরিত্রের দিক থেকে ঝুমা বউদি খুবই ইনোসেন্ট। সেই সঙ্গে সে আবার ‘হট এন্ড সেক্সি’। সবাই ঝুমা বউদির লুক-টাকে খুব পছন্দ করছেন। সেই সঙ্গে এভাবে প্রথম কেউ কখনও আমায় দেখছেন।

প্রশ্ন : বিগ বসের মোনালিসা অর্থাত কলকাতার মেয়ে অন্তরা বিশ্বাস আবার বাংলায় কামব্যাক করছেন, এটা ভাবতে কেমন লাগছে?

মোনালিসা : অসাধারণ অনুভূতি। এতদিন ধরে বাংলায় কাজ করতে চাইছিলাম কিন্তু হয়ে উঠছিল না। তাই এমন একটা বড় ব্যানারের সঙ্গে কাজ করতে পেরে সত্যিই ভাল লাগছে। এখানে আমার যে লুক রয়েছে, সেটা দেখে যেন নিজের উপর নিজেই নজর দিয়ে ফেলছি। এত ভালবাসা পাছি, যে খুব ভাল লাগছে।

প্রশ্ন : ‘দুপুর ঠাকুরপো’-র দ্বিতীয় সিজনে স্বস্তিকা মুখোপাধ্যায়ের পরিবর্তে আপনি, কতটা চ্যালেঞ্জিং মনে হচ্ছে?

মোনালিসা : প্রথম সিজনটা দেখেছি। সিজন ১-এ স্বস্তিকা ভীষণ ভাল। আমি স্বস্তিকাকে খুবই পছন্দ করি। কিন্তু, ঝুমা বউদির চরিত্রটা একেবারেই অন্যরকম। সিজন ১-এর পর সিজন ২, একেবারেই অন্যরকম হয়ে আসছে। তবে সিজন ১ এত সাফল্য পেয়েছে যে সিজন ২ নিয়ে একটু চাপ রয়েইছে, কিন্তু সেটা আরও ভাল পারফর্ম করার জন্য। সিজন ২-তে ‘ডবল ধামাকা’ হতেই হবে, সেই চ্যালেঞ্জটা রয়েছে। তবে, স্বস্তিকা মুখোপাধ্যায়কে কখনও প্রতিযোগী হিসেবে মনে হচ্ছে না। স্বস্তিকা প্রতিষ্ঠিত একজন অভিনেত্রী, তাই তাঁর সঙ্গে প্রতিযোগিতার প্রশ্নই ওঠে না।

প্রশ্ন : বাংলা মেনস্ট্রিম সিনেমায় মোনালিসাকে কি কখনও দেখতে পাব?

মোনালিসা : আমি তো চাইবই টলিউডে আসতে। আমার পরিবার, বন্ধুরা তো এতদিন বাংলায় আমাকে দেখার জন্য অপেক্ষা করে ছিল। বলিউডে যা করি, কিংবা অন্য যেখানে যা-ই করি, বাংলার প্রতি টান-টা সম্পূর্ণ আলাদা এবং সবসময় একই থাকে। কিন্তু সুযোগ পাওয়াটা তো পরিচালক, প্রযোজক এবং দর্শকদের উপর নির্ভর করছে। দেখা যাক কী হয়।

আরও পড়ুন : পাটনায় গিয়ে মান্লিসা কি করলেন জানেন?

প্রশ্ন : বিগ বসের ঘরে ‘টিআরপি’-র জন্য বিক্রান্তের সঙ্গে বিয়ে করেছেন, এটা শুনে কী মনে হয়েছিল?

মোনালিসা : খুবই ‘আপসেট’ লাগত। বিগ বসে যেমন দেখেছ আমায়, আমি আদতে তেমনই। বাস্তবে আমি ৯ বছর ধরে ‘লিভ ইন’ করছি, বিবাহিতদের মতোই জীবন কাটাচ্ছি, তারপরও টাকা নিয়ে বিয়ে করেছি শুনে খুবই খারাপ লেগেছিল। আমি এমনভাবে কখনও ভাবতেই পারি না। কাজ করব, রোজগার করব, সব ঠিক আছে, কিন্তু, টাকা নিয়ে বিয়ে করব এটা তো হতেই পারে না।

প্রশ্ন : করণ জহর বলেছিলেন, ‘লিপস্টিক লাগানে সে শাদি নেহি হো যাতি হে’, কেমন লেগেছিল শুনে?

মোনালিসা : প্রথমে তো আমি জানতামই না করণের ওই কথা। বিয়ের পর সলমন খানের সামনে যখন উনি আমায় বিয়ের জন্য অভিনন্দন জানান, তখন ভাল লেগেছিল। কিন্তু, পরে শুনলাম করণ ওই মন্তব্য করেছেন, তখন খারাপ লাগে। যে মানুষ এত ভাল ভাল সিনেমা তৈরি করেন, মানুষের সম্পর্কের টানাপোড়েন নিয়ে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মত সিনেমা তৈরি করেন, তিনি কীভাবে ওই ধরনের মন্তব্য করতে পারেন, সেটা ভেবেই খারাপ লেগেছিল। জানি না, কেন তাঁর এমন মনে হয়েছিল।

প্রশ্ন : ঠাকুরপো-দের জন্য কী বার্তা দেবেন?

মোনালিসা : সব সময় আমাকে অনেক ভালবাসা দিয়েছ বলেই আমি এই জায়াগায় রয়েছি। এভাবেই আমার পাশে থেকো। কিছু খারাপ লাগলেও বলো, আবার ভাল লাগলেও বলো। প্লিজ প্লিজ সবাই দেখো, দুপুর ঠাকুরপো।

প্রশ্ন : কলকাতায় শুটিং করতে করতেই পাটনায় ইভেন্টে হাজির হয়েছেন, সেখানে গিয়েও নাচে সানি লিওন-কে টক্কর দিয়েছেন, কীভাবে সামলান এত কিছু?

মোনালিসা : সেটাই তো। হঠাত চলে গিয়েছিলাম। ওখানে একটা নতুন টেলিভিশন শো আসছে আমার, কিন্তু সেটা এখনই বলব না। খুব শিগগিরই সবাই আমার নতুন টেলিভিশন শো দেখতে পাবেন।

প্রশ্ন : বলিউডে সফলভাবে কবে দেখব আপনাকে?

মোনালিসা : সেটা (খুব হেসে) এখনই ঠিক বলতে পারব না। আশা করি হবে। একটা হিন্দি ফিল্মের ‘আইটেম নম্বর’ করেছি, সেটা সেপ্টেম্বরে মুক্তি পাবে।

প্রশ্ন : সংসার, কেরিয়ার একসঙ্গে সামলাতে কোনও অসুবিধা হচ্ছে না?

মোনালিসা : না। বাবা-মা তো সব সময় বলত, তাড়াতাড়ি বিয়ে কর...বিয়ে কর। কিন্তু, কেরিয়ার সেভাবে সফল ছিল না (আমার মনে হয়) বলে বিয়ে করছিলাম না। কিন্তু, ঈশ্বর যখন যেটা চান, তখন তো হয়েই যায়। বিয়ের পর দেখলাম, আমাদের দু’জনের কেরিয়ার আগের থেকে অনেক বেশি ভাল হয়েছে। বিয়ের পর আমাদের কেরিয়ারগ্রাফটা আরও ভাল হয়েছে।

প্রশ্ন : মোনালিসা কি শিগগিরই মা হচ্ছেন, এমন কোনও খবর পাব?

মোনালিসা : না, এখন না। আমরা তো নিজেরাই বাচ্চা, আমরা পারব না সামলাতে (খুব হাসি)।

.