আপত্তি নেই প্রদর্শনে, আদালতের নির্দেশে অবশেষে হল মালিকদের চিঠি রাজ্যের

 হল মালিকদের এই চিঠি পাঠানো হবে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। 

Updated By: Mar 27, 2019, 08:36 PM IST
আপত্তি নেই প্রদর্শনে, আদালতের নির্দেশে অবশেষে হল মালিকদের চিঠি রাজ্যের

নিজস্ব প্রতিবেদন: 'ভবিষ্যতের ভূত' সিনেমাটির প্রদর্শনে রাজ্য সরকারের কোনও আপত্তি নেই। এই মর্মে রাজ্যের ৪৮টি হলের মালিককে চিঠি পাঠাতে চলেছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও রাজ্য পুলিশের ডিজি। বুধবার নবান্ন সূত্রে এমনটাই খবর মিলেছে। বৃহস্পতিবারই রাজ্য সরকারের তরফে হল মালিকদের এই চিঠি পাঠানো হবে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন-অবিলম্বে ভবিষ্যতের ভূতের প্রদর্শন ব্যবস্থা করুন, রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

জানা যাচ্ছে, চিঠিতে দুটো বিষয় স্পষ্টভাবে উল্লেখ করা হবে। যার মধ্যে একটি হল, রাজ্য সরকার কোনওভাবেই 'ভবিষ্যতের ভূত' সিনেমাটির প্রদর্শন বন্ধ করার নির্দেশ দেয়নি। তাই এই ছবিটি প্রেক্ষাগৃহে দেখানো হলে রাজ্য সরকারের কোনও আপত্তিই নেই। দ্বিতীয়ত, ছবিটি প্রেক্ষাগৃহে চলাকালীন দর্শকদের সমস্ত নিরাপত্তার দায়িত্ব রাজ্য সরকারের। প্রসঙ্গত, অনীক দত্ত পরিচালিত 'ভবিষ্যতের ভূত' ছবিটি গোটা রাজ্যে ৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। যেগুলির মধ্যে ৪৮টি হল থেকে ছবিটি তুলে নেওয়া হয়। বাকি ১২টি প্রেক্ষাগৃহে ছবিটির দেখানো হয়েছে। 

গত ১৫মার্চ, শুক্রবার অবিলম্বে 'ভবিষ্যতের ভূত'-এর প্রদর্শন শুরু করার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও হেমন্ত গুপ্তার বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয় কোনও ভাবেই ভবিষ্যতের ভূতের প্রদর্শন বন্ধ করা যাবে না। শীর্ষ আদালতের তরফে রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব ও ডিজিকে এবিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। প্রয়োজনে প্রেক্ষাগৃহে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা রাখার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নোটিসে বলা হয়েছিল সেন্সর বোর্ডের তরফে ছাড়পত্র পাওয়ার পর কেউই এভাবে কোনও ছবি বন্ধ করতে পারে না।

আরও পড়ুন-মর্দানি ২-এর শ্যুটিং শুরু করলেন রানি

রাজ্য় সরকারের এই নির্দেশ প্রসঙ্গে পরিচালক অনীক দত্তকে প্রশ্ন করা হলে, তিনি শুধু এটুকুই জানান, '' এটা আমার অধিকার''। 

.