আমির খান কি সক্রিয় রাজনীতিতে আসবেন? কী বললেন মিঃ পারফেক্টশনিস্ট?

তাঁর সাফ উত্তর, “রাজনীতিকে ভয় পাই। কে ভয় পায় না বলুন? তাই এটা থেকে দূরে থাকি।”

Updated By: Sep 17, 2018, 04:53 PM IST
আমির খান কি সক্রিয় রাজনীতিতে আসবেন? কী বললেন মিঃ পারফেক্টশনিস্ট?
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজনীতিতে ভীষণভাবে ওয়াকিবহাল আমির খান। অসহিষ্ণুতা, ধর্ষণের মতো ইস্যুতে বরাবরই মুখ খুলতে দেখা গিয়েছে বলিউডের মিস্টার পারফেক্টশনিস্টকে। তবে, সক্রিয় রাজনীতি কোনও দিনই করতে চান না আমির। এনডিটিভিকে দেওয়া সাক্ষাত্কারে এমনটাই জানালেন এই বলিউড অভিনেতা।

আরও পড়ুন- ছেলের মৃত্যুতে ঘরে ফিরতেই জঙ্গিদের হাতে খুন সেনা জওয়ান

যেখানে রাজনীতির পরিসরে বলিউড  অনেকখানি জায়গা জুড়ে রয়েছে, সেখানে এমন জনপ্রিয় অভিনেতা ‘রাজনীতি বিমুখ’ হচ্ছেন কেন? তাঁর সাফ উত্তর, “রাজনীতিকে ভয় পাই। কে ভয় পায় না বলুন? তাই এটা থেকে দূরে থাকি।” তবে, আমিরের যুক্তি, “আমি যে ভাবে শিল্পী হয়ে উঠতে পেরেছি, ততটা রাজনীতিক হওয়ার ক্ষমতা আমার নেই। আমি একজন শিল্পী মানুষ। মিশুকে। মানুষের হৃদয়ের সঙ্গে মিশে যাতে পারি।”

আরও পড়ুন- "পদ ছাড়তে চাই", পোপকে চিঠি ধর্ষণে অভিযুক্ত বিশপের

রাজনীতিতে না এলেও সরকারের সমলোচনা করতে যে পিছুপা হবেন না, সে বিষয়েও বার্তা দিয়েছেন আমির খান। বলেছেন, প্রত্যেক নাগরিকের  অধিকার আছে সরকারের কাছে প্রশ্ন করার এবং সরকারকেও জবাবদিহি করতে হবে। প্রসঙ্গত, জল সঙ্কটের বিষয়ে আলোচনার সময় মহারাষ্ট্র সরকারকে তিনি পরমার্শ দেন, বাঁধ নয়, জলের ব্যবস্থা বিকেন্দ্রীকরণই একমাত্র সমাধানের পথ। উল্লেখ্য, ২০১৬ সালে আমির এবং তাঁর স্ত্রী কিরণ রাও মিলে ‘পানি ফাউন্ডেশন’ তৈরি করেন। প্রথমে মহারাষ্ট্রের ৩টি তালুককে ক্ষরামুক্ত করতে কাজ করে এই স্বেচ্ছাসেবী সংস্থা। টেলিভিশনের একটি সামাজিক অনুষ্ঠান ‘সত্যমেব জয়তে’র টিম আমিরের এই সংস্থার সঙ্গে যৌথভাবে কাজ করে। পরবর্তীকালে প্রায় ৭০টি তালুকের ৬ হাজার গ্রাম এই সুবিধা পেয়েছে।

.