বৌভাতের পরদিন পাতে পড়েছিল মাছের সবচেয়ে ছোট্ট পিসটাই, সরব বৌমা

 কখনও বা আরশোলা দেখে ছেলের বৌ ভয়ে চিৎকার করতে থাকলে, শাশুড়ি মাই আবার আরশোলা মারতে ছুটে যান।

Updated By: Feb 2, 2019, 09:19 PM IST
বৌভাতের পরদিন পাতে পড়েছিল মাছের সবচেয়ে ছোট্ট পিসটাই, সরব বৌমা

নিজস্ব প্রতিবেদন: বিয়ের পর মহিলাদের জীবনে বদলে যায় অনেক কিছুই। একসময় বাড়ির আদরের ছোট মেয়েটি, যে কিনা পেটি ছাড়া মাছ খেতে পারতো না, শ্বশুরবাড়িতে বৌভাতের পরের দিন তাঁরই পাতে পড়ে সবথেকে ছোট্ট মাছের পিসটা, তাও আবার পেটি নয়, গাদা। এইভাবে শ্বশুরবাড়িতে যাওয়ার পর থেকে দিনের পর দিন মহিলাদের মানিয়ে নিতে হয় নানান কিছুর সঙ্গে। আবার কখনও বা আরশোলা দেখে ছেলের বৌ ভয়ে চিৎকার করতে থাকলে, শাশুড়ি মাই আবার আরশোলা মারতে ছুটে যান।

এই সবকিছুই হয়, মধ্যবিত্ত, ছাপোষা বাঙালির ঘরের দৈনন্দিন চিত্র, সবটাই প্রায় চেনা ছবি। শ্বশুরবাড়িতে বিবাহিত মহিলাদের এই চিত্রটাই এবার সিনেমার পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক পৃথা চক্রবর্তী। উইন্ডোজ প্রোডাকশন প্রযোজিত ছবি 'মুখার্জীদার বৌ'-এ উঠে আসবে এমনই ঘরোয়া মধ্যবিত্ত পরিবারের বিবাহিত মহিলাদের জীবনচরিত। শুক্রবারই উইন্ডোজ প্রডোকশনের তরফে প্রকাশ করা হয়েছে ছবির টিজার।

আরও পড়ুন-'নগরকীর্তন'-এ অভিনয় করছেন বৃহন্নলারা, কীভাবে হয়েছে শ্যুটিং? দেখে নিন

এর আগে ছবির পোস্টারের মাধ্যমে ছবির বিষয়বস্তুর কিছুটা ইঙ্গিত দেওয়া হয়েছিল। যেখানে শাশুড়ি-বউমা সম্পর্কের একটি চেনা ছবি উঠে আসছে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে। শাশুড়িকে প্রশ্ন করা হয়েছে বৌ সম্পর্কে ৫টি খারাপ কথা। উত্তরে শাশুড়ি মা জানিয়েছেন, 'অলক্ষী',  'অকম্মা',  'ন্যাকা',  'মুখরা',  'বাঙাল'। অন্যদিকে বউমাকে শাশুড়ি সম্পর্কে কিছু ভালো কথা বলতে বলা হলে হয়েছিল। 

আরও পড়ুন-র‍্যাম্পে হাঁটতে গিয়ে বিপত্তি, উল্টে পড়েই যাচ্ছিলেন ইয়ামি, দেখুন কী ঘটল...

এই ছবিতে বৌমা অদিতি-র ভূমিকায় দেখা যাবে কনীনিকা বন্দ্যোপাধ্যায় ও শাশুড়ি শোভারানির ভূমিকায় দেখা যাবে অনুসূয়া মজুমদারকে। এছাড়াও এই ছবিতে দেখা যাবে বাদশা মৈত্র, বিশ্বনাথ বসু ও অপরাজিতা আঢ্যর মতো অভিনেতা অভিনেত্রীকে।

আরও পড়ুন-বিয়ের ৯ বছর, ফিরে দেখা বিদীপ্তা চক্রবর্তী ও বিরসা দাশগুপ্তের বিয়ের কিছু মুহূর্ত