টোল ফ্রি নম্বরে ফোন করে এবার হাসপাতালের পরিষেবা সংক্রান্ত যাবতীয় অভিযোগ জানান

চিকিত্সকের গাফিলতি? হাসপাতাল কর্মীদের খারাপ ব্যবহার? জরুরি বিভাগে ঘণ্টার পর ঘণ্টা ডাক্তারের দেখা নেই? সরকারি হাসপাতালে এ এক চেনা ছবি। আকছারই এমন তিক্ত অভিজ্ঞতার সাক্ষী থাকে রোগীর পরিবার। অভিযোগ জানাতে চেয়ে হন্যে হয়ে খুঁজেও পাওয়া যায় না 'কমপ্লেইন বক্স'। ফলে কোনও অভিযোগ নথিভুক্ত হয় না। কিন্তু এবার সেই ছবিটা বদলাচ্ছে। টোল ফ্রি নম্বরে ফোন করে এবার সরাসরি আপনার অভিজ্ঞতার কথা জানাতে পারবেন আপনি।

Updated By: Jul 20, 2016, 04:01 PM IST
 টোল ফ্রি নম্বরে ফোন করে এবার হাসপাতালের পরিষেবা সংক্রান্ত যাবতীয় অভিযোগ জানান

ওয়েব ডেস্ক : চিকিত্সকের গাফিলতি? হাসপাতাল কর্মীদের খারাপ ব্যবহার? জরুরি বিভাগে ঘণ্টার পর ঘণ্টা ডাক্তারের দেখা নেই? সরকারি হাসপাতালে এ এক চেনা ছবি। আকছারই এমন তিক্ত অভিজ্ঞতার সাক্ষী থাকে রোগীর পরিবার। অভিযোগ জানাতে চেয়ে হন্যে হয়ে খুঁজেও পাওয়া যায় না 'কমপ্লেইন বক্স'। ফলে কোনও অভিযোগ নথিভুক্ত হয় না। কিন্তু এবার সেই ছবিটা বদলাচ্ছে। টোল ফ্রি নম্বরে ফোন করে এবার সরাসরি আপনার অভিজ্ঞতার কথা জানাতে পারবেন আপনি।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে এ বার হাসপাতালে গ্রিভেন্স সেল ঢেলে সাজানোর ব্যবস্থা করছে আর জি কর হাসপাতাল। গ্রিভেন্স সেলের টোল  ফ্রি  নম্বরে ফোন করে সরাসরি আপনি আপনার অভিজ্ঞতা জানাতে পারবেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত ৯ বিভাগের ৯ জন বিশেষজ্ঞকে নিয়ে  গ্রিভ্যান্স সেল তৈরি হচ্ছে। যেকোনও রকম পরিষেবা সংক্রান্ত অভিযোগ খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থাগ্রহণের দায়িত্ব থাকবে এঁদের ওপর। টোল ফ্রি নম্বরটি হাসপাতালের বিভিন্ন প্রান্তে ডিসপ্লে করা থাকবে। হাসপাতালের একাধিক জায়গায় থাকবে অভিযোগ জমার বক্স।

হাসপাতাল সূত্রের খবর, স্বাস্থ্যভবন থেকে গ্রিভ্যান্স সেলের বয়ান এসে গেলেই চালু হয়ে যাবে অভিযোগ জানানোর এই নয়া কার্যক্রম। ইতিমধ্যেই এন আর এস হাসপাতালে এই ব্যবস্থা চালু হয়ে গেছে।

.