Coronavirus: দেশে কমছে সংক্রমণ, চিন্তা এখনও মৃত্যু হারে

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬০ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৩৩৫। 

Updated By: Apr 2, 2022, 12:08 PM IST
Coronavirus: দেশে কমছে সংক্রমণ, চিন্তা এখনও মৃত্যু হারে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬০ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৩৩৫। 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮৩ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৫২।  এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ২৬৪ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ২৫ হাজার ৭৭৫।  

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬১ লক্ষ ৪৭ হাজার ৯৩৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৮ কোটি ৯৪ লক্ষ ৮৮ হাজার ৯৩২। 

অন্যদিকে, বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা। অতিমারীর শেষ তো হয়ইনি, বরং একাধিক দেশে বেড়ে চলেছে ওমিক্রন দাপট৷ মার্কিন যুক্তরাষ্ট্রে ওমিক্রনের BA.2 প্রজাতি ক্রমেই বাড়ছে। তবে শুধু মার্কিন মুলুক নয়, ইউরোপেও বাড়ছে ওমিক্রন। পশ্চিম ইউরোপেও ক্রমশ ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এই ভাইরাস উপ প্রজাতিকে ইতিমধ্যেই সংক্রমক বলেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

সান দিয়েগোর জিনোমিক্স সংস্থা হেলিক্স জানিয়েছে, চলতি মাসের জানুয়ারিতে এই উপপ্রজাতিটির খোঁজ পাওয়া যায় আমেরিকায়। তখন থেকেই নজর রাখছেন তাঁরা। সংবাদমাধ্যম ব্লুমবার্গ জানিয়েছে, হেলিক্স সংস্থা সমীক্ষা করে জেনেছে যে বর্তমানে মার্কিন মুলুকে যতজন ওমিক্রন আক্রান্ত হচ্ছেন এর মধ্যে ৫০ থেকে ৭০ শতাংশ এই BA.2 তে আক্রান্ত।

আরও পড়ুন, Microplastics: আপনার রক্তের ভিতরে ছুটে বেড়াচ্ছে ছোট ছোট প্লাস্টিক কণা! কেন জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.