Coronavirus: দেশে ফের বাড়ছে করোনা, একদিনে আক্রান্ত ২৬,৭২৭

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭২৭ জন। 

Updated By: Oct 1, 2021, 11:01 AM IST
Coronavirus: দেশে ফের বাড়ছে করোনা, একদিনে আক্রান্ত ২৬,৭২৭
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুজোর আগে দেশে ফের অস্বস্তি বাড়ল অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭২৭ জন।  ২৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৪ লক্ষ ৪৮ হাজার ৩৩৯ জন। অন্যদিকে নতুন করে ২৬ হাজার ৭২৭ জন করোনায় আক্রান্ত হওয়ায় দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৩৭ লক্ষ ৬৬ হাজার ৭০৭। 

গতকাল স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৩ হাজার ৫২৯। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০। একদিনে মৃত্যুর সংখ্যা ছিল ৩১১ জনের। মোট মৃতের সংখ্যা ছিল ৪ লক্ষ ৪৮ হাজার ৬২ জন। 

আরও পড়ুন, ৫-১১ বছরের শিশুদের টিকাকরণে বড় পদক্ষেপ Pfizer -এর, অনুমতি পেতে জমা দেওয়া হবে নথি

দেশে এখন অ্যাক্টিভ কেসের সংখ্যা রয়েছে ২ লক্ষ ৭৫ হাজার ২২৪ জন। বৃহ স্পতিবারের থেকে এই সংখ্যা কমেছে। দেশে মোট টিকাকরণ হয়েছে ৮৯ কোটি ২ লক্ষ ৮ হাজার ৭ জন।

অন্যদিকে, ভারতে হায়দরাবাদভিত্তিক টিকাপ্রস্তুতকারক সংস্থা ভারত বায়োটেকের তৈরি কোভ্যাকসিনকে এবার অনুমোদন দিতে চলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ বছর ১৯ এপ্রিল ভারত বায়োটেক কোভ্যাক্সিনের অনুমোদন চেয়ে আবেদন জমা দিয়েছিল। কিন্তু তথ্য ও নথির ঘাটতি থাকায় সে সময় কোভ্যাকসিনকে ছাড়পত্র দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 

২২ অক্টোবর এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে হু। ইতিমধ্যেই ভারত বায়োটেকের পাঠানো নথি মূল্যায়ন করা শুরু হয়েছে।  টিকা বিষয়ক তথ্য মানদণ্ডে বিচার করার পরই বাকি সিদ্ধান্ত নেওয়া হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)