Coronavirus: দেশে ৯ হাজারের ওপর দৈনিক সংক্রমণ, করোনায় মৃত্যু ৩৯১ জনের

এদিকে দেশে এখনও ৯ হাজারের ওপরেই রয়েছে দৈনিক সংক্রমণ৷

Updated By: Dec 3, 2021, 12:31 PM IST
Coronavirus: দেশে ৯ হাজারের ওপর দৈনিক সংক্রমণ, করোনায় মৃত্যু ৩৯১ জনের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বছর শেষে দেশে করোনা চিন্তা অব্যাহত। বরং ওমিক্রন সংক্রমণ বৃদ্ধির খবর যত জানতে পারা যাচ্ছে ততই বাড়ছে চিন্তা। এদিকে দেশে এখনও ৯ হাজারের ওপরেই রয়েছে দৈনিক সংক্রমণ৷ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ২১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকালের তুলনায় কিছুটা কম হলেও চিন্তা কমছে না। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৯১ জনেরএখনও পর্যন্ত দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজার ১১৫ জন। বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯৯ হাজার ৯৭৬ জন। পাশাপাশি বেড়েছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। দেশে ৩ কোটি ৪০ লক্ষ ৪৫ হাজার ৬৬৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন এখনও পর্যন্ত। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৬১২ জন। এই মুহূর্তে দেশের সুস্থতার হার ৯৮.৩৬ শতাংশ। 

আরও পড়ুন, ZyCoV-D: ওমিক্রন আতঙ্কের মাঝে রাজ্যে আসছে 'সূচহীন' ভ্যাকসিন, কেন্দ্রীয় ঘোষণায় স্বস্তি

এদিকে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ৬৫৭। বুধবার এই সংখ্যা ছিল ৬৬৮। একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের। আর করোনার কোপ থেকে সুস্থ হয়েছেন ৬৬৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ১৭ হাজার ৪০৮। সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৯০ হাজার ২৯৮ জন, প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৫১০ জন। 

অন্যদিকে ওমিক্রন নিয়ে বাড়ছে আতঙ্ক। WHO বলছে, কোভিড-১৯-এর ওমিক্রন ভেরিয়েন্টের প্রাথমিক প্রমাণ থেকে জানা যায় যে এই প্রজাতি পুনরায় সংক্রমণের ঝুঁকি বাড়াতে পারে। অর্থাৎ, যাদের আগে কোভিড-১৯ ছিল তাদের দেহে সহজে পুনরায় সংক্রমিত হতে পারে ওমিক্রন। কিন্তু এ সংক্রান্ত তথ্য সীমিত। হু আরও বলেছে যে ভ্যাকসিন এই মারাত্মক রোগসংক্রমন এবং মৃত্যু কমাতে সবসময় কার্যকরী নয়।ডেল্টা সংক্রমণও অনেকক্ষেত্রে আকটাতে অক্ষম ভ্যাকসিন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)