Coronavirus: ওমিক্রন আতঙ্কের মাঝে সংক্রমণ বাড়ল দেশে, ফের ৯ হাজারের কোঠায় দৈনিক আক্রান্ত

দেশে ফের সংক্রমণ এক লাফে অনেকটা বৃদ্ধি পাওয়ায় চিন্তা বাড়ল।

Updated By: Dec 9, 2021, 11:49 AM IST
Coronavirus: ওমিক্রন আতঙ্কের মাঝে সংক্রমণ বাড়ল দেশে, ফের ৯ হাজারের কোঠায় দৈনিক আক্রান্ত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বিগত বেশকিছুদিন করোনাভাইরাসে দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছিল। কিন্তু বিশ্বজুড়ে যখন বাড়ছে ওমিক্রন দাপট, সেই আবহে দেশে ফের সংক্রমণ এক লাফে অনেকটা বৃদ্ধি পাওয়ায় চিন্তা বাড়ল। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের জারি করা তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪১৯ জন। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক সংক্রমণ ছিল ৮ হাজার ৪৩৯।

যদিও গত ২৪ ঘণ্টায় মৃত্যু পরিসংখ্যান কিছুটা চিন্তার ভাঁজ কমিয়েছে। গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৫৯।  গতকাল এই সংখ্যা ছিল ১৯৫। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৪ হাজার ১১১ জন। তবে নতুন করে বাড়ল করোনা অ্যাক্টিভ কেসও।  স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯৪ হাজার ৭৪২ জন। যদিও ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪০ লক্ষ ৯৭ হাজার ৩৮৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। 

আরও পড়ুন, রক্তাল্পতায় ভুগছেন না তো? শুধু মহিলারা নন, Anemia-য় ভোগেন এখন পুরুষরাও!

অন্যদিকে, টিকাকরণের গতিও সমানতালে রাখা হয়েছে।এখনও পর্যন্ত দেশে প্রায় ১৩০ কোটি ৩৯ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৮০ লক্ষের বেশি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ইতিমধ্যেই মোট ৫৭টি দেশে সন্ধান মিলেছে ওমিক্রনের। দ্রুত গতিতে এই ভাইরাসের স্ট্রেন ছড়িয়ে পড়ছে। তাই ভ্যাকসিনের পাশাপাশি বুস্টার ডোজ আনার দিকেও লক্ষ্য রাখছে ভ্যাকসিন প্রস্তুতকারকরা।

এদিকে, রাজ্যে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ছিল ৫৭৪। রাজ্যে নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬৮ জন। বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৫৭৬ জন। রাজ্যে করোনা পজিটিভিটি রেট মঙ্গলবার ছিল ১.৪৪%, বুধবার এর থেকে সামান্য বেড়ে ১.৫৩% হয়েছে। কলকাতাতেই আক্রান্ত হয়েছে ১৮৩ জন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.