Covid-19: শঙ্কা বাড়াচ্ছে কোভিড, কলকাতায় ২৫০-র কাছাকাছি আক্রান্ত, উর্ধ্বমুখী রাজ্যে

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (West Bengal Covid Death) ১২ জনের।

Updated By: Oct 22, 2021, 11:55 PM IST
Covid-19: শঙ্কা বাড়াচ্ছে কোভিড, কলকাতায় ২৫০-র কাছাকাছি আক্রান্ত, উর্ধ্বমুখী রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: পুজোর থেকে কলকাতায় বাড়ছে দৈনিক সংক্রমণ (Covid-19)। শুক্রবার ২৫০-র কাছাকাছি পৌঁছে গেল আক্রান্তের সংখ্যা। আগের দিনের চেয়ে রাজ্যেও সামান্য বাড়ল সংক্রমিত।
 
শুক্রবার স্বাস্থ্য দফতরের (West Bengal Heath Department) পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৮৪৬। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ৩০৩। সংক্রমণ হার ২.১০ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ২৪২। শহরে যেভাবে উত্তরোত্তর করোনা বাড়ছে তাতে উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। উত্তর ২৪ পরগনা আক্রান্ত ১১৬। হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ায় সংক্রামিত হয়েছেন যথাক্রমে ৭০, ৭৯, ৮৪ ও ৪১।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (West Bengal Covid Death) ১২ জনের। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা বেশি। ওই জেলায় মৃত ৪। এবং কলকাতায় ও হুগলিতে যথাক্রমে ৩ ও ২ জনের মৃত্যু হয়েছে। নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ১ জন করে মারা গিয়েছেন। কোভিডে সেরেছে ৭৯২ জনের। রাজ্যে সক্রিয় আক্রান্ত ৭৫৭৭। 

উৎসব কাটার পর রাজ্যে বেড়েছে টিকাকরণও (Covid Vaccination)। শুক্রবার টিকা দেওয়া হয়েছে ১০ লক্ষ ৯০ হাজার ৩৯ জনকে। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে এ পর্যন্ত রাজ্যে ৭ কোটি টিকাদান হয়েছে।    

আরও পড়ুন- কলকাতায় আগে বাস চলত ৭,৫০০, এখন নামছে দু'হাজার, CNG-তে বদলের প্যাকেজ-ভাবনা Firhad-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.