রাজ্যে ১০-র নীচে নামল দৈনিক কোভিড-মৃত্যু, শনিবারও সংক্রমণে শীর্ষে দার্জিলিং

শনিবার কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮ জনের।

Updated By: Jul 24, 2021, 11:30 PM IST
রাজ্যে ১০-র নীচে নামল দৈনিক কোভিড-মৃত্যু, শনিবারও সংক্রমণে শীর্ষে দার্জিলিং

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে রাজ্যের দৈনিক সংক্রমণ (West Bengal Covid Cases) কমল। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৭৩০জন। শনিবারও দৈনিক আক্রান্তের সংখ্যায় উত্তর ২৪ পরগনা ও কলকাতাকে ছাপিয়ে রাজ্যে শীর্ষে দার্জিলিং। তবে গতকালের চেয়ে কমেছে মৃতের সংখ্যা। মৃত্যু হয়েছে ৮ জনের। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শনিবার সংক্রমিতের সংখ্যা ৭৩০। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৮৪২ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫২ হাজার ১৮৮ জনের। সংক্রমণ হার ১.৪০%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৫৮। ৮৬ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৮,৪৮ ও ৩৪। গতকালের পর এ দিনও কলকাতা ও উত্তর ২৪ পরগনাকে ছাপিয়ে গিয়েছে  দার্জিলিং। ওই জেলায় সংক্রামিত হয়েছেন ৮৯ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১১ হাজার ৮৯১ জন।

শনিবার কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮ জনের। শুক্রবার সংখ্যাটা ছিল ১৬। ফলে এ দিন মৃত্যু কমেছে। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২ ও ৩ জনের। গতকাল কলকাতায় কোভিড-মৃত্যু ছিল শূন্য। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় কোনও মৃত্যু নেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৯২০ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.০৩%।

শনিবার টিকা পেয়েছেন ৩ লক্ষ ৪০ হাজার ৯৯১ জন। ১ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৫৯ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৬৯ লক্ষ ৪৩ হাজার ৭২০ জনের।

আরও পড়ুন- Moderna টিকা নিতে পারবে ১২ থেকে ১৭ বয়সীরা, অনুমোদন ইউরোপের ওষুধ নিয়ামক সংস্থার

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.