গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় রেকর্ড মৃত্যু, ঊর্ধ্বমুখী সংক্রমণের হারও

দৈনিক আক্রান্ত ১৯ হাজার ১১৭।  মৃত ১৪৭। 

Updated By: May 16, 2021, 09:07 PM IST
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় রেকর্ড মৃত্যু, ঊর্ধ্বমুখী সংক্রমণের হারও

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে শুরু হল কড়া বিধিনিষেধ। আর কঠোর লকডাউন কেন দরকার তা মালুম হচ্ছে স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিনের পরিসংখ্যানে। সংক্রমণের হারের সঙ্গে মৃতের সংখ্যাও উর্ধ্বমুখী রাজ্যে। দেড়শোর আরও কাছে চলে গেল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনা (COVID-19) আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৪৭ জন। ১৯ হাজার ১১৭ জন আক্রান্ত হয়েছেন করোনায় (Coronavirus)।    

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৪ হাজার ৩২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ১১৭ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৯,৫১১। সংক্রমণের হার ৯.৯১%। গতকাল তা ছিল ৯.৮০ শতাংশ। কলকাতায় খানিকটা কমল সংক্রমিত। দৈনিক আক্রান্ত ৩ হাজার ৪৫১ জন। ৪ হাজার ১১৬ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। 

মৃতের সংখ্যা (COVID Death in West Bengal) নতুন নতুন রেকর্ড ছুঁয়ে চলেছে রাজ্যে। গতকালের পরিসংখ্যান ছিল ১৪৪। ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ১৪৭ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩৩ ও ৩৯। হাওড়ায় মৃত্যু হয়েছে ৭ জনের। ১৬ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতেও মারা গিয়েছেন ৩ জন।   

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ১৩১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৭.২০%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩১ হাজার ৮০৫ জন।

আরও পড়ুন- 'টিকাকরণ যেন Arranged Marriage', তুলনা Biocon অধিকর্তার, পাল্টা মন্ত্রীদের