সারাক্ষণ মাথায় যন্ত্রণা করে? উপকার পেতে এই খাবারগুলো খান

মাথার যন্ত্রণা এমন একটি অসুস্থতা, যা সাধারণত প্রত্যেকেরই কখনও না কখনও হয়ে থাকে। মাথার যন্ত্রণা হওয়ার অনেক কারণ রয়েছে। ডায়েটের গন্ডোগোল, স্ট্রেস, ধূমপান এবং আরও অনেক কারণে মাথায় যন্ত্রণা হতে পারে। তবে এই মাথার যন্ত্রণা থেকে মুক্তি পেতে কয়েকটি খাবার রয়েছে। জেনে নিন সেগুলো কী কী-

Updated By: Feb 26, 2017, 03:21 PM IST
সারাক্ষণ মাথায় যন্ত্রণা করে? উপকার পেতে এই খাবারগুলো খান

ওয়েব ডেস্ক: মাথার যন্ত্রণা এমন একটি অসুস্থতা, যা সাধারণত প্রত্যেকেরই কখনও না কখনও হয়ে থাকে। মাথার যন্ত্রণা হওয়ার অনেক কারণ রয়েছে। ডায়েটের গন্ডোগোল, স্ট্রেস, ধূমপান এবং আরও অনেক কারণে মাথায় যন্ত্রণা হতে পারে। তবে এই মাথার যন্ত্রণা থেকে মুক্তি পেতে কয়েকটি খাবার রয়েছে। জেনে নিন সেগুলো কী কী-

১) পালং শাক- পালং শাকে প্রচুর পরিমানে ভিটামিন বি এবং ফলিক অ্যাসিড থাকে। যা মাইগ্রেন বা মাথার যন্ত্রণা কম করতে সাহায্য করে। তাই মাথার যন্ত্রণার হাত থেকে বাঁচতে ডায়েটে প্রচুর পরিমানে সবুক শাক-সব্জি রাখুন।

২) ম্যাগনেশিয়ামে ভরা খাবার- বিনস, শস্যদানা, সবুজ শাক-সব্জিতে প্রচুর পরিমানে ম্যাগনেশিয়াম থাকে। এগুলি মাথার যন্ত্রণা কম করতে সাহায্য করে।

৩) কাজু বাদাম এবং আমন্ড- প্রত্যেকদিন খানিকটা করে কাজু বাদাম বা আমন্ড বাদাম খান।

৪) ম্যাকারেল এবং স্যামন মাছ- ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিডে পরিপূর্ণ ম্যাকারেল এবং স্যামন মাছ মাথার যন্ত্রণা কমাতে খুবই উপকারী।

৫) আদা- মাথার যন্ত্রণা কমাতে আদা খান।

৬) ফল- যে সমস্ত ফলে প্রচুর পরিমানে জলীয়ভাগ রয়েছে, যেমন- শশা, তরমুজ, আপেল প্রভৃতি ফল প্রত্যেকদিনের ডায়েটে রাখুন।

আরও পড়ুন