ঘাড় ও পিঠের ব্যথা নিত্যসঙ্গী? বদহজমে শরীর বরবাদ? জানুন কী করবেন

ঘাড় ও পিঠের ব্যথা নিত্যসঙ্গী? বদহজমে শরীর বরবাদ? মনমেজাজ সবসময় তিরিক্কি? কেন হচ্ছে, ভেবে কূল পাচ্ছেন না? শোওয়ার অভ্যাসই পাল্টে দিতে পারে সব কিছু।

Updated By: Feb 13, 2017, 08:31 PM IST
ঘাড় ও পিঠের ব্যথা নিত্যসঙ্গী? বদহজমে শরীর বরবাদ? জানুন কী করবেন

ওয়েব ডেস্ক: ঘাড় ও পিঠের ব্যথা নিত্যসঙ্গী? বদহজমে শরীর বরবাদ? মনমেজাজ সবসময় তিরিক্কি? কেন হচ্ছে, ভেবে কূল পাচ্ছেন না? শোওয়ার অভ্যাসই পাল্টে দিতে পারে সব কিছু।

ঘুমের পোকা বোধহয় একেই বলে! সময় পেলেই ঘুম। ""যেমন খুশি ঘুমোও, যত খুশি ঘুমোও'' নামে যদি কোনও প্রতিযোগিতার আয়োজন করা হয়, তাহলে ফার্স্ট প্রাইজ চোখ বুজে বাঁধা। সব কিছু কম্প্রোমাইজ করতে পারেন ইন্দিরা। কিন্তু ঘুম নয়। ঘুমের সঙ্গে নো আপস।

পড়াশোনার পাট সবে চুকেছে। এখন কেরিয়ার গড়ার ভাবনা। প্যাশন মডেলিং, অভিনয়। খাওয়া-দাওয়া, শরীরচর্চা নিয়ম মেনেই করেন ইন্দিরা। তবে, টপ মোস্ট প্রায়রিটি ঘুম।

ঘুমোতে ভালবাসেন। তবে, শোওয়ারও নাকি নিয়ম আছে। বিশেষজ্ঞরা বলছেন, যেমন-তেমনভাবে শুলে হবে না। শরীর সুস্থ রাখতে শুতে হবে নির্দিষ্ট ভঙ্গিতে। নাহলে ঘাড়, পিঠের দফারফা। তাই নাকি?

নিয়ম না মেনেই ঘুমোন ইন্দিরা। নিয়ম মানতেও চান না। কিন্তু ইন্দিরা বুঝতেও পারছেন না, নিজের অজান্তেই কত বড় বিপদ ডেকে আনছেন। শরীর সুন্দর রাখার জন্য শরীরচর্চা করছেন ঠিকই, কিন্তু যেমন-তেমন করে ঘুমিয়ে বারোটা বাজাচ্ছেন শরীরের।