করোনার টিকা নিতে পারেন অন্তঃসত্ত্বারাও, জানাল স্বাস্থ্যমন্ত্রক

একগুচ্ছ গাইডলাইন প্রকাশ করল স্বাস্থ্য মন্ত্রক।

Updated By: Jun 26, 2021, 08:19 AM IST
করোনার টিকা নিতে পারেন অন্তঃসত্ত্বারাও, জানাল স্বাস্থ্যমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: করোনার তৃতীয় ঢেউয়ের আতঙ্কে ত্রস্ত দেশ। রূপ পরিবর্তন করে আরও ভয়ঙ্কর আকার নিয়েছে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট। এই পরিস্থিতিতে শুক্রবার একগুচ্ছ গাইডলাইন প্রকাশ করল স্বাস্থ্য মন্ত্রক (Union Health Ministry)। স্পষ্ট জানাল, করোনার টিকা নিতে পারেন অন্তঃসত্ত্বারাও। তাঁদের শরীরে এর কোনও খারাপ প্রভাব পড়বে না।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হন ndian Council of Medical Research-এর ডিজি ডক্টর বলরাম ভার্গভ (Dr Balram Bhargava)। অন্তঃসত্ত্বাদের টিকাকরণের জন্যও একটি গাইডলাইন প্রকাশ করেন তিনি। ডক্টর ভার্গভ  (Dr Balram Bhargava) জানান, অন্তঃসত্ত্বাদের শরীরেও টিকা সমান ভাবে কার্যকর। তাঁদেরও টিকাকরণ প্রয়োজন। 

আরও পড়ুন: টানা ৫ দিন রাজ্যে দৈনিক COVID আক্রান্ত দু'হাজারের নীচে, ৩ লক্ষের বেশি টিকাকরণ

আরও পড়ুন: দেশে ক্রমশ চিন্তা বাড়াচ্ছে ডেল্টা-প্লাস প্রজাতি, বাড়ছে আক্রান্ত

এমনকি এদিন শিশুদের টিকাকণের বিষয়টি নিয়েও কথা বলেন ডক্টর ভার্গভ  (Dr Balram Bhargava)। তিনি বলেন, 'বর্তমানে একটি মাত্র দেশে শিশুদের টিকা দেওয়া হচ্ছে। খুব ছোট শিশুদের এখনই টিকা দেওয়া প্রয়োজন কিনা, সেই বিষয়ে এখনও কোনও স্পষ্ট তথ্য নেই। তবে ২ থেকে ২৮ বছরের শিশুদের টিকা দেওয়া যায় কিনা সেই বিষয়ে গবেষণা শুরু হয়েছে। সেপ্টেম্বরের মধ্যে সেই গবেষণা শেষ হলে। পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।'