ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরও Delta Plus-এ আক্রান্ত মহিলা

২৮ দিনের ব্যবধানে Covaxin নিয়েছিলেন। এরপরও ডেল্টা প্লাসে আক্রান্ত হলেন মহিলা। 

Updated By: Jun 27, 2021, 01:15 PM IST
ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরও Delta Plus-এ আক্রান্ত মহিলা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন:  ভ্যাকসিনের দুটি ডোজও কাজ করল না! রাজস্থানে প্রথম খোঁজ মিলল “ডেল্টা প্লাস” ভ্যারিয়েন্ট আক্রান্তের। জানা গিয়েছে, বিকানিরের বাসিন্দা, এক বৃদ্ধার দেহ থেকে মিলেছে ডেল্টা প্লাস ভেরিয়েন্ট। কয়েকদিন আগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছিলেন মহিলা। তা সত্ত্বেও শরীরে তৈরি অ্যান্টিবডি হার মানল ডেল্টা প্লাসের কাছে!

বিকানিরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ ও পি চাহার জানান, ডেল্টা প্লাসে আক্রান্ত ওই মহিলা কয়েকদিন আগেই করোনার হাত থেকে মুক্তি পেয়েছেন। এরপর ২৮ দিনের ব্যবধানে Covaxin নিয়েছিলেন। এরপরও ডেল্টা প্লাসে আক্রান্ত হলেন মহিলা। এই খবর আসতেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের। 

আরও পড়ুন: Delta Plus variant: দ্বিতীয় ওয়েভের মতো ডেল্টা প্লাস আক্রান্তে শীর্ষে মহারাষ্ট্র, আক্রান্ত ২১

জানা গিয়েছে, গত ৩০ মে পুণের ন্যাশনাল ইন্সটিটিউট অব ভাইরোলজিতে ওই মহিলার নমুনা জিনোম টেস্টের জন্য পাঠানো হয়। শুক্রবার রিপোর্ট প্রকাশ করা হয়। জানা যায়, বিকানির ওই বৃদ্ধা  ডেল্টা প্লাসে আক্রান্ত। তবে তাঁর কোনও উপসর্গ এখনও পর্যন্ত প্রকট নয়। আপাতত তাঁকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। 

আরও পড়ুন: শুধু ভ্যাকসিন নিলেই Delta Plus-কে আটকানো যাবে না: WHO

ওই মহিলা যে অঞ্চলে বাস করেন, সেই অঞ্চলের মানুষদের ও তাঁর সংস্পর্শে যাঁরা যাঁরা এসেছেন তাঁদের নমুনা পরীক্ষা করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.