Third wave : উদ্বেগ বাড়ছে, তেমনটা কমছে না দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা, সাবধান করছে স্বাস্থ্যমহল

Third wave : পুজোর আগেই থার্ড ওয়েভ? সাবধান করছে স্বাস্থ্যমহল

Updated By: Jul 9, 2021, 12:52 PM IST
Third wave : উদ্বেগ বাড়ছে, তেমনটা কমছে না দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা, সাবধান করছে স্বাস্থ্যমহল

নিজস্ব প্রতিবেদন: দৈনিক করোনা আক্রান্তের (Daily Case) পরিসংখ্যান নিয়ে চিন্তিত স্বাস্থ্য মন্ত্রক। দ্বিতীয় ঢেউয়ে ছারখার দেশে এখন করোনা আক্রান্ত (Covid-19 new Case) ৪৫ হাজারের আশে পাশে। কখনও বাড়ছে তো কখনও সামান্য কমছে। কিন্তু দৈনিক আক্রান্তের সংখ্যা বিরাট ব্যবধানে হ্রাস পাচ্ছে না। এদিকে মৃতের সংখ্যাও ১০০০-র কাছে। 

দৈনিক আক্রান্তের সংখ্যা কমার গতি প্রায় থেমে গিয়েছে। সেই তুলনায় পজেটিভ হওয়ার হার বেড়েছে বলে জানাচ্ছে Ministry of Health and Family Welfare (MoHFW)। আর সবচেয়ে চিন্তার বিষয় হয়ে উঠেছে, লকডাউন গোটা দেশে শিথিল হতে ভিড় বাড়তে শুরু হয়েছে পর্যটন কেন্দ্রে। পাশাপাশি আবারও মাস্ক না পরে, করোনাবিধির তোয়াক্কা না করে ভিড়ে সামিল হচ্ছেন মানুষ। যা করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার ক্ষেত্রে একেবারে আদর্শ।

আরও পড়ুন: তোমাদের মাস্ক কোথায়? মাস্কহীন পর্যটকদের লাঠির বাড়ি দিয়ে পুলিসি প্রচারে ছোট্ট অমিত

দেশে এই মুহূর্তে দৈনিক আক্রান্তের হার ২.৩৭ শতাংশ। যা ৭ জুলাই কিছুটা বেড়ে গিয়েছে। 

গবেষণায় উঠে  আসা তথ্যের ভিত্তিতে একাংশের মতে থার্ড ওয়েভ আসবে আগস্টের মাঝামাঝি সময়ে। তাই এখন অ্যালার্মিং সময় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কোনও রকম ভুল ত্রুটি আবারও ভয়াবহ জায়গায় নিয়ে যেতে পারে দেশকে। সেপ্টেম্বর মাসে চূড়ান্তে পৌঁছবে করোনা আক্রান্তের সংখ্যা। অক্টোবরেও থাকবে এর আঁচ। তবে দৈনিক আক্রান্ত ১.৫ লক্ষ ছাড়াবে না। চিন্তা বাড়াচ্ছে কেরল ও মুম্বইয়ে সংক্রমণের হার।  

আরও পড়ুন: Video: দ্বিতীয় ঢেউয়ের দাপট কমতেই মুসৌরিতে গিজ গিজ করছে মাস্কহীন পর্যটক, মানা হচ্ছে না কোভিড বিধি
 

Tags:
.