এই খাবারগুলো খেলে আপনার ক্যানসার হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে!

ফাস্ট ফুড খেতে আমরা সবাই খুব ভালোবাসি। অসুখের কথা চিন্তা না করেই সুযোগ পেলেই ফাস্ট ফুড খেয়ে নিই। কিন্তু জানেন কি এমন কিছু খাবার রয়েছে, যা খেলে আমাদের ক্যানসার হওয়ার সম্ভাবনা বেড়ে যায়? আশ্চর্য মনে হলেও কথাটা সত্যি। এমনটাই জানাচ্ছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন।

Updated By: Jul 6, 2016, 03:37 PM IST
এই খাবারগুলো খেলে আপনার ক্যানসার হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে!

ওয়েব ডেস্ক: ফাস্ট ফুড খেতে আমরা সবাই খুব ভালোবাসি। অসুখের কথা চিন্তা না করেই সুযোগ পেলেই ফাস্ট ফুড খেয়ে নিই। কিন্তু জানেন কি এমন কিছু খাবার রয়েছে, যা খেলে আমাদের ক্যানসার হওয়ার সম্ভাবনা বেড়ে যায়? আশ্চর্য মনে হলেও কথাটা সত্যি। এমনটাই জানাচ্ছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন।

কিছুদিন আগে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের একটি বিভাগ দ্য ইন্টারন্যাশনাল এজেন্সি ফর রিসার্চ অন ক্যানসারের পক্ষ থেকে জানা গিয়েছিল যে, প্রক্রিয়াজাত মাংসে কারসিনোজেন নামে এক উপাদান থাকে, যা আমাদের শরীরে ক্যানসারের সম্ভাবনা বাড়িয়ে দেয়।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের ক্যানসার এজেন্সির পক্ষ থেকে আরও জানা গিয়েছে যে, বিশেষ করে রেড মিটের থেকে ক্যানসার হওয়ার সম্ভাবনা থাকে। এই রেড মিটের মধ্যে গরু, শূকর, ছাগল এবং ভেড়ার মাংসও পড়ে। এই মাংসের থেকে কোলন, প্যানক্রিয়েটিক এবং প্রস্টেট ক্যানসার হওয়ার সম্ভাবনা থাকে। ইন্টারন্যাশনাল এজেন্সি ফর রিসার্চ অন ক্যানসার আপনাকে মাংস খেতে বারণ করছে না। শুধু কিছু খাবার আপনাকে এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে। যাতে পরে আপনাকে আফসোস করতে না হয়।

কোন কোন খাবার এড়িয়ে চলবেন জেনে নিন-

 

১) হট ডগ

২) সসেজ

৩) হ্যাম

৪) বীফ জার্কি

৫) রেড মিট

.