Cat Rescue: ১৫ ঘণ্টা ধরে ১৭ তলার কার্নিশে আটকে বিড়াল! উদ্ধার নিরাপদেই

প্রতিবেশীরা চেষ্টা করছিলেন, কিন্তু বেড়ালটি ভয় পেয়ে যাচ্ছিল বলে তাঁরা চেষ্টা ছেড়ে দেন।

Updated By: Jun 19, 2021, 04:35 PM IST
Cat Rescue: ১৫ ঘণ্টা ধরে ১৭ তলার কার্নিশে আটকে বিড়াল! উদ্ধার নিরাপদেই

নিজস্ব প্রতিবেদন: মিঁউ মিঁউ! দু'পাশে হাইরাইজ। একপাশের বাড়িটিতে আবার কোনও আবাাসিকই এখনও থাকেন না। অন্যদিকের  বিল্ডিংটির  বাসিন্দারা বেজায় অবাক! বিড়ালটি ওই দুর্গম স্থানে পৌঁছল কী করে! তাঁরা প্রাথমিক ভাবে চেষ্টা করছিলেন। কিন্তু বিড়ালটি ভয় পেয়ে যাচ্ছিল। ভয় পেয়ে যদি সে পড়ে যায়  তবে মৃত্যু নিশ্চিত। ফলে নিজেরা আর অনর্থক চেষ্টা না করে খবর দেওয়া হয় পশুপ্রেমী সংস্থাকে।   

নিউটাউন (Newtown) আকাঙ্খা বিল্ডিংয়ের টাওয়ার ২-এর ঘটনা। শুক্রবার সকালের দিকেই নজরে আসে ১৭ তলায় আটকে পড়া বিড়লটিকে। তবে সারা দিনের চেষ্টার শেষে প্রায় ১৫/১৬ ঘণ্টা পরে সেটিকে উদ্ধার করা সম্ভব হয়। 

আরও পড়ুন: Saradha Case: কোন শর্তে হাইকোর্টে জামিন পেলেন দেবযানী?

প্রতিবেশীরা বিড়ালটিকে (Cat) উদ্ধার করতে পারছিলেন না, কারণ, সেটি এমন একটি জায়গায় ছিল সেখান থেকে উদ্ধার করা কঠিন। দুদিকে ফ্ল্যাট, মাঝখানে আবাসনের পাইপলাইন। এর কার্নিশে বসে ছিল বিড়ালটি। নামানো যাচ্ছিল না। ভয় ছিল, যদি কোনো ভাবে পড়ে যায়, তা হলে সোজা নীচে আর না হলে পাইপ লাইনের গার্ডের ভিতরে। দুক্ষেত্রেই মৃত্যু অবধারিত। 

ফলে খবর দেওয়া হয় অ্যানিম্যাল রেসকিউ (Animal Rescue) টিমকে। ততক্ষণে প্রায় সন্ধে। অবশেষে অনেক চেষ্টার পরে জাল দড়ি ইত্যাদির সাহায্যে রাতের দিকে উদ্ধার করা যায় বিড়ালটিকে। তার আগে বিড়ালটিকে খাবারও দেওয়া হয়। 

যখন বিড়ালটির উদ্ধারকাজ ক্রমশ কঠিন হয়ে পড়ছিল তখন দমকলে (Fire Station) খবর দেওয়ার কথাও কেউ কেউ বলছিলেন। তবে শেষ পর্যন্ত তা দিতে হয়নি। নিরাপদেই বিড়ালটিকে উদ্ধার করা সম্ভব হয়। দুশ্চিন্তা থেকে বাঁচেন আবাসিকরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: শহরে কেন বারবার বিদ্যুত্‍পৃষ্ট হয়ে মৃত্যু? CESC-র কাছে রিপোর্ট তলব বিদ্যুত্‍মন্ত্রীর