Corona রোগীদের জন্য Immunity Haleem, ভলান্টিয়ার্স গ্রুপের অভিনব উদ্যোগ

কী দিয়ে তৈরি হল এই Immunity Haleem? উপকরণ জেনে নিন।

Updated By: May 14, 2021, 09:01 PM IST
Corona রোগীদের জন্য Immunity Haleem, ভলান্টিয়ার্স গ্রুপের অভিনব উদ্যোগ

অয়ন ঘোষাল: করোনা আবহে এবার ঈদের আনন্দ অনেকটাই ম্লান। কড়া নিয়মে এবার পালিত হয়েছে খুশির ঈদ। তবে ঈদ-উল-ফিতর মানে হালিম মাস্ট। আর সেই হালিম যদি হয় ইমিউনিটি বুস্টার, তবে তো কথাই নেই। এই আনন্দের উৎসবে এমনই উদ্যোগ নিলো ভলান্টিয়ার্স গ্রুপ (Volunteers Group) ‘সবুজ সঙ্গী’। করোনা আক্রান্তদের কাছে তাঁরা পৌঁছে দিলো ‘ইমিউনিটি হালিম’ (Immunity Haleem)।

আরও পড়ুন: বলেছিল ৭০টি দেবে, পাব ৪ অক্সিজেন প্ল্যান্ট, বাকি চেয়ে PM Modi-কে চিঠি Mamata-র

জানা গিয়েছে, কলকাতার তিনটি হাসপাতালের ১৫০ জন কোভিড রোগীর কাছে তা পৌঁছে দেওয়া হয়েছে এই ‘ইমিউনিটি হালিম’ (Immunity Haleem)। ‘সবুজ সঙ্গী’ ভলান্টিয়ার্স গ্রুপ (Volunteers Group)-এর অন্যতম সদস্য কুন্তল ঘোষ জানান, ঈদ পালনের সঙ্গে সঙ্গে করোনা রোগীদের কাছে হাই-প্রোটিন খাবার পৌঁছে দিতেই এই ব্যবস্থা। কী দিয়ে তৈরি হয়েছে এই ‘ইমিউনিটি হালিম’ (Immunity Haleem)? তিনি জানান, এতে রয়েছে আট রকমের ডাল এবং দু’ধরনের মাংস।

আরও পড়ুন: Zee 24 Ghanta খবরের জের, মায়ের কোলে ফিরে গেল সন্তান

বর্তমানে এই ভলান্টিয়ার্স গ্রুপে (Volunteers Group) ২৪৮ জন সদস্য রয়েছে। রাজ্যেজুড়ে করোনা রোগীদের কাছে অক্সিজেন পৌঁছে দেওয়া। হাসপাতালে বেডের ব্যবস্থা করা। বিনামূল্যে খাবার বিতরণের মতো বিভিন্ন কাজের সঙ্গে তাঁরা যুক্ত। ভারত সেবাশ্রম সংঘের সঙ্গে যৌথ উদ্যোগে আগামী সপ্তাহ থেকে কাজ শুরু করবে এই ভলান্টিয়ার্স গ্রুপ (Volunteers Group)। করোনা আক্রান্তদের কাছে পৌঁছে দেবে নিরামিষ হাই-প্রোটিন খাবার।