Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতিতে তলব, ফের সিজিওতে ইডি দফতরে অভিষেক!

জন্মদিনেই অভিষেককে তলব করে ইডি। এর আগে ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। দীর্ঘ ৯ ঘণ্টারও বেশি সময় ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেককে। 

Updated By: Nov 9, 2023, 11:56 AM IST
Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতিতে তলব, ফের সিজিওতে ইডি দফতরে অভিষেক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতিতে তলব ইডির। ফের হাজিরা দিতে সিজিও কমপ্লেক্সে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ১১টা বেজে ৬ মিনিট নাগাদ ইডি দফতরে পৌঁছন অভিষেক। এদিন বেলা পৌনে ১১টা নাগাদ সিজিওতে ইডি দফতরে হাজিরা দেওয়ার উদ্দেশে বাড়ি থেকে বেরন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। গাড়িতে ওঠার আগে হাতজোড় করে নমস্কার করতে দেখা যায় তাঁকে। গাড়িতে উঠে জানলার কাঁচ নামিয়েও নমস্কার করতে দেখা যায় অভিষেককে। কালো নয়, এদিন সাদা শার্টেই ইডি হাজিরায় অভিষেক।

প্রসঙ্গত, জন্মদিনেই অভিষেককে তলব করে ইডি। বৃহস্পতিবার ৯ নভেম্বর সশরীরে হাজিরার জন্য নোটিস পাঠানো হয় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। এরপরই ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যায়, আজ ইডিতে হাজিরা দেবেন অভিষেক। এই নিয়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে দ্বিতীয়বার তলব করল ইডি। অভিষেক বন্দোপাধ্যায়ের হাজিরা উপলক্ষে এদিন সকাল থেকেই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় সিজিও কমপ্লেক্স। বিধাননগর পুলিসের বিশাল বাহিনী মোতায়েন করা হয়। সিজিও কমপ্লেক্সে ঢোকা ও বেরনোও নিয়ন্ত্রণ করা হচ্ছে। বাইরের সমস্ত গাড়ি কমপ্লেক্সের ভিতর থেকে বের করে দেওয়া হয়েছে।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব প্রসঙ্গে শশী পাঁজা তোপ দাগেন, 'অভিষেককে বার বার টার্গেট করা হচ্ছে। ইচ্ছে করে টার্গেট করা হচ্ছে অভিষেককে। রাজনৈতিকভাবে তৃণমূলকে ভাঙার চেষ্টা।' ইডির এই তলবকে বিজেপির সিট বাড়ানোর মরিয়া চেষ্টা বলে কটাক্ষ করেছেন দেবাংশু ভট্টাচার্যও। দেবাংশু কটাক্ষ করেছেন, বঙ্গে বিজেপির খুবই করুণ দশা। আর সেই রিপোর্ট হাতে পাওয়ার পরই মোদী-শাহের নয়া নির্দেশ! এমনকি ইডি-সিবিআইকে 'প্রভুভক্ত কুকুর' বলতেও ছাড়েননি দেবাংশু। যদিও, তাতে লাভের লাভ কিছু হবে না। যা হওয়ার তা হবেই বলেই মোদীকে হুঁশিয়ারি দিয়েছেন দেবাংশু। দেবাংশু লিখেছেন,"প্রভুভক্ত সারমেয় দুটি নির্দেশ পেয়েছে আরেকবার গিয়ে অভিষেককে কামড়ে দিতে।" তারপরই দেবাংশুর কটাক্ষ, "কুকুরের তাড়ায় কি আর বসন্ত পিছিয়ে যায় মোদী বাবু?"

উল্লেখ্য, এর আগে ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। দীর্ঘ ৯ ঘণ্টারও বেশি সময় ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেককে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়। এরপর ৩ অক্টোবর নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে ফের তলব করে ইডি। সেইসময় দিল্লিতে দলীয় কর্মসূচি থাকায় যেতে পারেননি অভিষেক। পুজোর সময়ে তলব করা যাবে না বলে নির্দেশ ছিল আদালতের। তলব করলে ৪৮ ঘণ্টা আগে নোটিস পাঠাতে হবে। এমনটাই ছিল নির্দেশ।

আরও পড়ুন, Jyotipriya Mallick: "কোন বন্দ্যোপাধ্যায়, আমি জানি না, অভিষেক বন্দ্যোপাধ্যায় কে?" মন্তব্য জ্যোতিপ্রিয়র!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.