Abhishek Banerjee: কালীঘাটের কাকুর বিরুদ্ধে ইডির চার্জশিটে নাম অভিষেকের

নিয়োগ দুর্নীতি মামলায় কালীঘাটের কাকুর বিরুদ্ধে চার্জশিট ইডির। চার্জশিটে ৭৫ নম্বর পাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, অভিষেকের বার্তা মানিকের কাছে পৌঁছে দিতেন কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্র। 

Updated By: Jul 28, 2023, 05:33 PM IST
Abhishek Banerjee: কালীঘাটের কাকুর বিরুদ্ধে ইডির চার্জশিটে নাম অভিষেকের
ফাইল ছবি

পিয়ালি মিত্র: কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্রের মামলায় সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ ইডির। চার্জশিটে ৭৫ নম্বর পাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, অভিষেকের বার্তা মানিকের কাছে পৌঁছে দিতেন কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্র। সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, সুজয়কৃষ্ণ ভদ্রের মোবাইল থেকে প্রাক্তন পর্ষদ সভাপতি মানিক ভটাচার্যকে পাঠানো হয়েছে। 

আরও পড়ুন, WB Panchayat Election 2023: লুকিয়ে থাকা বাম-বিজেপি সমর্থিত নির্দল প্রার্থীদের অপহরণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

নিয়োগ দুর্নীতি মামলায় কালীঘাটের কাকুর বিরুদ্ধে চার্জশিট ইডির। ২০১২-১৪-র টেট প্রার্থীদের তালিকা মানিককে পাঠানো হয়েছে। এমনকী সুজয়ের মোবাইল থেকে মানিককে পাছানো হয়েছে বলে চার্জশিটে দাবি ইডির। এমনকী ২০ কোটি টাকা লেনদেন এবং মিলেছে ৩ কোটি টাকার সম্পত্তির উল্লেখ রয়েছে। মানিক-তাপস-কুন্তলের সঙ্গে যোগের কথাও চার্জশিটে জানাল ইডি। জামিন চেয়ে ফের হাইকোর্টে সুজয়কৃষ্ণ। 

চার্জশিটে আরও বলা হয়েছে, মোট ৩২৫ জনের নামের তালিকা মানিকের কাছে পৌঁছেছিল সুজয়ের মাধ্যমে। কালীঘাটের কাকুকে গ্রেফতারের ৫৯ দিনের মাথায় সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হল। ১২৬ পাতার চার্জশিটে সুজয় কৃষ্ণ ভদ্র ও তাঁর সঙ্গে জড়িত দুটি কোম্পানির নাম রয়েছে। সেখানেই ৭৫ পাতার প্রথম লাইনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম রয়েছে। সুজয় কৃষ্ণ ভদ্র তৎকালীন তৃণমূলের যুব সভাপতির আর্থিক লেন-দেন সংক্রান্ত বিষয় দেখতেন বলে উল্লেখ করা হয়েছে। 

এছাড়াও মানিক ভট্টাচার্যের সঙ্গে সুজয়ের নিয়মিত যোগাযোগ ছিল। চাঞ্চল্যকর অভিযোগে ইডির তরফ থেকে বলা হয়েছে, সুজয় কৃষ্ণ ভদ্র অভিষেকের বার্তা মানিক ভট্টাচার্যের কাছে পৌঁছে দিতে নিয়মিত তাঁর অফিসে যেতেন। ইডির তরফ থেকে অভিযোগ, সুজয় কৃষ্ণ ভদ্র রাজনৈতিকভাবে কোনও পদাধীকারি ছিলেন না। শিক্ষা দফতরে কোনও পদেও ছিল না। কিন্তু কতটা প্রভাব ছিল তার যে চাকরিপ্রার্থীরা সমস্যা সমাধানের জন্য কালীঘাটের কাকুর সঙ্গেই যোগাযোগ করতেন।

অন্যদিকে, চার্জশিটের ৮০ নম্বর পাতায় ২০২০ সালে সুজয় কৃষ্ণের সংস্থার সঙ্গে লিপস অ্যান্ড বাউন্ডস-এর একটি চুক্তি হয়। এই কোম্পানি অভিষেকের বন্দ্যোধ্যায়ের সংস্থা নামে পরিচিত। চুক্তিপত্রে সার্ভিস দেওয়ার জন্য সুজয় কৃষ্ণ ভদ্রের কোম্পানির আর্থিক লেনদেনের বিষয়টিও উল্লেখ করা হয়েছে। 

আরও পড়ুন, Dengue: ২৪ ঘণ্টার ফিভার ক্নিনিক, ডেঙ্গি মোকাবিলায় জারি একগুচ্ছ নির্দেশিকা....

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.