Abhishek Banerjee: '৬০০০ পাতার উত্তর জমা দিয়েছি,' একঘণ্টা পার না হতেই ইডি দফতর থেকে বেরোলেন অভিষেক!

" আমাকে যখন যেখানে ডেকেছে, আমি গিয়েছি। আগামিতেও যখন ডাকবে, তখন আসব। আমি বার বার বলে এসেছি, আগামিতেও বলব, তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করে এসেছি, আর আগামীদিনেও করব।"

Updated By: Nov 9, 2023, 12:40 PM IST
Abhishek Banerjee: '৬০০০ পাতার উত্তর জমা দিয়েছি,' একঘণ্টা পার না হতেই ইডি দফতর থেকে বেরোলেন অভিষেক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ ম্যারাথন জিজ্ঞাসাবাদ নয়। মাত্র একঘণ্টাতেই ইডি দফতর থেকে বেরোলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এদিন বেলা ১১টা বেজে ৬ মিনিট নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তার একঘণ্টার মাথাতেই সিজিও থেকে বেরিয়ে এলেন অভিষেক। সিজিও থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক জানালেন, ৬ থেকে সাড়ে ৬০০০ পাতার নথি আজ ইডির কাছে জমা দিয়েছেন তিনি। আগামিতেও তাঁকে যখনই ডাকা হবে, তখনই আবার আসবেন তিনি। তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করবেন তিনি।

অভিষেক বলেন, "আগেও সমন পেয়েছি, এসেছি। তদন্তে সহযোগিতা করেছি। শেষ যে সমনটা পেয়েছি, ২ দিন আগে, খুব কম সময় ছিল। কিছু নথি আমার কাছ থেকে চাওয়া হয়েছিল। এর আগে ১০ তারিখ একবার নথি জমা দিই। আজ আরও কিছু নির্দিষ্ট নথি চেয়ে পাঠায়। আমি জমা দিয়েছি। সঙ্গে সশরীরে হাজিরা দিতে বলা হয়েছিল। আমি তাই নিজে এসেছি। ৬০০০ পাতার নথি জমা দিয়েছি। আমাকে যখন যেখানে ডেকেছে, আমি গিয়েছি। আগামিতেও যখন আবার ডাকবে, তখন আবার আসব। তদন্তে আমার লুকানোর কিছু নেই। আমি বার বার বলে এসেছি, আগামিতেও বলব, তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করে এসেছি, আর আগামীদিনেও করব। ৯ অক্টোবরও আমাকে একটি সমন পাঠায়। যা আদালতের নির্দেশে স্থগিত হয়ে যায়। এখন আবার ২ দিন আগে নোটিস পাঠিয়ে আজ আমাকে ডাকা হয়। ১১টায় ডাকা হয়েছিল। ১১টায় পৌঁছেছি। প্রায় ৬- সাড়ে ৬ হাজার পাতার উত্তর জমা দিয়েছি। আদালতের নির্দেশ রয়েছে, তাই এটা নিয়ে বিস্তারিত কিছু বলব না।" 

প্রসঙ্গত, জন্মদিনেই অভিষেককে তলব করে ইডি। বৃহস্পতিবার ৯ নভেম্বর সশরীরে হাজিরার জন্য নোটিস পাঠানো হয় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। এরপরই ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যায়, আজ ইডিতে হাজিরা দেবেন অভিষেক। অভিষেক বন্দোপাধ্যায়ের হাজিরা উপলক্ষে এদিন সকাল থেকেই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় সিজিও কমপ্লেক্স। বিধাননগর পুলিসের বিশাল বাহিনী মোতায়েন করা হয়। সিজিও কমপ্লেক্সে ঢোকা ও বেরনোও নিয়ন্ত্রণ করা হয়। বাইরের সমস্ত গাড়ি কমপ্লেক্সের ভিতর থেকে বের করে দেওয়া হয়। উল্লেখ্য, এর আগে ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। দীর্ঘ ৯ ঘণ্টারও বেশি সময় ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেককে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়। এরপর ৩ অক্টোবর নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে ফের তলব করে ইডি। সেইসময় দিল্লিতে দলীয় কর্মসূচি থাকায় যেতে পারেননি অভিষেক। 

শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নয়। তাঁর পরিবারের অন্যান্য সদস্যদেরও শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার সূত্রে তলব করেছে ইডি। অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্য়ায় ও মা লতা বন্দ্যোপাধ্য়ায়কে লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেকটর হিসেবে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেকটরেট। স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কেও লিপস অ্যান্ড বাউন্ডসের প্রাক্তন ডিরেকটর হিসেবে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে তলব করে ইডি। তলবের প্রেক্ষিতে পুজোর আগেই ইডি হাজিরা দেন রুজিরা বন্দ্যোপাধ্য়ায়ও। 

আরও পড়ুন, Saugata Roy: 'কাজ করছে না কামারহাটি পুরসভা', প্রকাশ্যেই বিস্ফোরক সৌগত ধমকালেন গোপাল সাহাকে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.