Abhishek Banerjee on ED Summon: ED-র হাজিরা দিতে দিল্লি গেলেন অভিষেক; সুপ্রিম কোর্টে যাব, মাথা নত করব না: TMC সাংসদ

"যাঁদের বিরুদ্ধে সুদীপ্ত সেন চিঠি লিখেছেন। তাঁরা বিজেপির বড় নেতা। কেউ অসমের মুখ্যমন্ত্রী, কেউ এখানকার বিরোধী দলনেতা।", নাম না করে হিমন্ত বিশ্বশর্মা, শুভেন্দু অধিকারীকে নিশানা অভিষেকের। 

Updated By: Mar 20, 2022, 04:27 PM IST
Abhishek Banerjee on ED Summon: ED-র হাজিরা দিতে দিল্লি গেলেন অভিষেক; সুপ্রিম কোর্টে যাব, মাথা নত করব না: TMC সাংসদ

নিজস্ব প্রতিবেদন: ইডির (ED) তলবে সাড়া দিয়ে রবিবার দিল্লি গেলেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee)। বিমানবন্দরে তিনি জানান, তাঁকে এবং তাঁর স্ত্রীকে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদের বিরোধিতা করে এবার সুপ্রিম কোর্টে যাবেন তাঁরা। একই সঙ্গে কেন্দ্রীয় সংস্থাটির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি এবং নিশানা করেন বিজেপিকে (BJP)। তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের হুঁশিয়ারি, "আমি আত্মসমর্পন করব না। ভয় দেখিয়ে আমার মাথানত করা যাবে না।"  

সোমবার দিল্লিতে ইডির (ED)-র দফথরে হাজিরা দেবেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee)। কয়লাকাণ্ডে আগেও দিল্লিতে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় সংস্থাটি। ডেকে পাঠান হয় তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। এই তলবের বিরোধিতা করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন বন্দ্য়োপাধ্য়ায় দম্পতি। সম্প্রতি তাঁদের সেই আবেদন খারিজ করে দেয় আদালত। এই বিষয়ে রবিবার দিল্লি যাত্রার আগে অভিষেক বলেন, "আমি অগাস্ট মাসে হাইকোর্টে আপিল করেছিলাম। নভেম্বর পর্যন্ত চার মাস শুনানি হয়েছে। এরপর তিন মাস রায় স্থগিত করে রাখা হয়। এরপর ১০ মার্চ পাঁচ রাজ্যের ভোটের ফলাফল ঘোষণা হয়। চার রাজ্যে জেতে বিজেপি। এরপরের দিন ১১ তারিখ হঠাৎ করে রায় দেওয়া হয় আমার আবেদন খারিজ। যদিও আমি সুপ্রিম কোর্টে যাব। উচ্চ আদালতে যাওয়ার রাস্তা আমার খোলা রয়েছে এবং সর্বোচ্চ বিচার ব্যবস্থার উপর আমরা আস্থাশীল।" 

এরপর সরাসরি বিজেপিকে তোপ দেগে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee) জানান, "বাংলায় ভোটে হেরেছে বলেই গেরুয়া শিবির চটে গিয়েছে। তাঁদের গা জ্বলছে। কিন্তু আমি মাথা নত করব না। আত্মসমর্পন করব না। লড়াই চলবে।" একই সঙ্গে ইডি (ED), সিবিআই (CBI)-এর মতো কেন্দ্রীয় সংস্থার নিরপেক্ষতা নিয়েও ফের প্রশ্ন তোলেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর অভিযোগ, "যাঁদের টাকা নিতে দেখা গিয়েছে। যাঁদের বিরুদ্ধে সুদীপ্ত সেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন। আজ তাঁরা বিজেপির বড় নেতা। কেউ অসমের মুখ্যমন্ত্রী, কেউ এখানকার বিরোধী দলনেতা। তাঁদের সিবিআই, ইডি ডাকে না। তখন চোখে ছানি।" এই বক্তব্যের দ্বারা নাম না করে সরাসরি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এবং এ রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee)।

আরও পড়ুন: 'পাড়ায় সমাধান'-র মাধ্যমে বদলি! স্কুলগুলিতে ছাত্র-শিক্ষক অনুপাত জানতে চাইল হাইকোর্ট

আরও পড়ুন: Firhad Hakim: 'গুলি চলবে না! দুষ্কৃতী থাকবে না! তাহলে পুলিস-আদালত উঠে যাবে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.