Adhir Chowdhury: খোকাবাবুর কথাতেই দিদির দলের নেতারা গ্রেফতার! বিস্ফোরক অধীর

'ইডির কাছে গিয়ে সব তথ্য দিয়ে এসেছে খোকাবাবু। সেখানে কথা দিয়েছেন, বাংলায় আপনাদের রাজত্বের ব্যবস্থা করব।'

Updated By: Jun 9, 2023, 05:50 PM IST
Adhir Chowdhury: খোকাবাবুর কথাতেই দিদির দলের নেতারা গ্রেফতার! বিস্ফোরক অধীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিষেকের নাম না করে বিস্ফোরক অভিযোগ অধীরের। এদিন সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী তোপ দাগেন, 'ইডির কাছে গিয়ে সব তথ্য দিয়ে এসেছে খোকাবাবু। সেখানে কথা দিয়েছেন। সেখানে কথা দিয়েছেন, বাংলায় আপনাদের রাজত্বের ব্যবস্থা করব। সেই তথ্য থেকেই দিদির দলের নেতারা গ্রেফতার হয়েছেন।' প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ থেকে গরুপাচার, দুর্নীতি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী থেকে বিধায়ক তথা দাপুটে নেতা। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একদিকে যেমন গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়, বিধায়ক মানিক ভট্টাচার্য, বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, তেমনই গরুপাচার মামলায় গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল।

পাশাপাশি, এদিন অধীর নাম না করে অভিষেককে ঠুকে আরও বলেন, 'পুরসভা ভোটেও সুষ্ঠু ভোটের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার প্রতিশ্রুতির কোনও মূল্য নেই।' উল্লেখ্য, আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে এদিন কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার আবেদন জানান তিনি। পাশাপাশি মনোনয়নপত্র যাতে অনলাইনে পেশ করা যায়, রাজ্য নির্বাচন কমিশন যাতে সেই বন্দোবস্ত করে, সেই আর্জিও জানানো হয় মামলায়। একইসঙ্গে বিডিও বা এসডিও-র কাছে মনোনয়নপত্র পেশ করতে সমস্যা হলে সেটা যেন রাজ্য নির্বাচন কমিশন বা জেলা বিচারকের কাছে পেশ করার সুযোগ মেলে সেটাও আর্জি রাখা হয় মামলায়। কারণ অধীর চৌধুরীর সাফ বক্তব্য, মনোনয়ন জমা দেওয়ার জন্য সময় খুব কম। 

এদিন হাইকোর্টেও ওঠে পঞ্চায়েত মামলা। কলকাতা হাইকোর্ট তার পর্যবেক্ষণে জানায়, মনোনয়ন জমার সময় যথোপযুক্ত নয় বলে মনে হচ্ছে। এপ্রসঙ্গে ১২ জুনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত, প্রাথমিক পর্যবেক্ষণে আদালতের মন্তব্য, 'মনোনয়ন পেশের সময় পর্যাপ্ত নয়। কমিশনকে তাদের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে হবে। শুরু থেকে শেষ পর্যন্ত গোটা প্রক্রিয়া ভিডিয়োগ্রাফি করতে হবে। রাজ্য প্রয়োজন হলে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে একত্রে কাজ করতে পারে।' 

আরও পড়ুন, Panchayat election 2023: 'দলের বেছে নেওয়া প্রার্থীকেই মেনে নিতে হবে', বার্তা তৃণমূল নেতৃত্বের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.