'প্রগতিশীল' সিপিএমের সভায় মহিলাদের জিন্স-শার্টে ফতোয়া! বর্ধমানে উঠল অভিযোগ

বর্ধমান পূর্ব এক নম্বর এরিয়া কমিটির সম্মেলন ছিল। ওই সম্মেলনে জিন্স-শার্ট পরে ঢুকতে দেওয়া হয়নি বলে দাবি করেছেন মৌসুমী মল্লিক। 

Updated By: Nov 1, 2021, 11:58 PM IST
'প্রগতিশীল' সিপিএমের সভায় মহিলাদের জিন্স-শার্টে ফতোয়া! বর্ধমানে উঠল অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: সিপিএমের পার্টি সম্মেলনে পোশাক-বিধি ফতোয়া! এমন অভিযোগই করেছেন বর্ধমানের মৌসুমী মল্লিক। ফেসবুক পোস্টে তাঁর অভিযোগ,জিন্স-শার্ট পরে পার্টি সম্মেলনে আসা যায় না বলে বলা হয়েছে।           

বর্ধমান পূর্ব এক নম্বর এরিয়া কমিটির সম্মেলন ছিল। ওই সম্মেলনে জিন্স-শার্ট পরে ঢুকতে দেওয়া হয়নি বলে দাবি করেছেন মৌসুমী মল্লিক। ফেসবুকে তিনি লিখেছেন,''এই প্রথম জানলাম জিন্স, শার্ট পরে পার্টির সম্মেলনে যাওয়া যায় না। শুনুন ডিয়ার নেত্রী আপনি বলেছিলেন না এই জেনারেশনের কেউ মহিলা সমিতিতে আসতে চাইছে না। তাহলে বলি শুনুন আপনার মতো পুরনো চিন্তা ধারায় ডুবে থাকা মহিলা থাকলে আমি কেন আমার জেনারেশনের কোনও মেয়ে আগ্রহ দেখাবে না। চিন্তাধারা পাল্টান ভালো হবে।''      

এই পোস্টের পর মৌসুমীর পাশে দাঁড়িয়েছেন সিপিএম কর্মীরা। প্রশ্ন উঠছে, প্রগতিশীল দল বলে দাবি করা সিপিএমের সম্মেলনে জিন্স-শার্ট পরতে পারবেন না মেয়েরা? এ কেমন আধুনিক দল? সব অভিযোগ অস্বীকার করেছেন গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদক কনীনিকা ঘোষ। তাঁর কথায়,''এটা হতেই পারে না। কখনও হতে পারে না। এসব আমাদের সংগঠনে কথা হয় না। কোথাও একটা ভুল হচ্ছে। খতিয়ে দেখছি।''

আরও পড়ুন- Mamata: অটলবিহারীর সঙ্গে হাত মিলিয়েছিল যে সিপিএম তাদের কীভাবে সমর্থন কংগ্রেসের?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)