কলকাতায় আরও ৪ জনের শরীরের মিলল ব্রিটেনের করোনা স্ট্রেন, আক্রান্ত বেড়ে ১০

আক্রান্তেরা ভর্তি বেলেঘাটা আইডি হাসপাতালে।

Reported By: | Updated By: Mar 9, 2021, 08:54 PM IST
কলকাতায় আরও ৪ জনের শরীরের মিলল ব্রিটেনের করোনা স্ট্রেন, আক্রান্ত বেড়ে ১০

নিজস্ব প্রতিবেদন: দেশের বিভিন্ন রাজ্যে ফের নতুন করে ছড়াচ্ছে করোনা (Covid 19) সংক্রমণ। বিপদ বাড়ছে কলকাতায়ও। শহরে ব্রিটেনের করোনা স্ট্রেনে আক্রান্ত আরও ৪ জনের খোঁজ মিলল। সকলকেই ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। যাঁরা আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন, তাঁদের খোঁজ চলছে। উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

করোনার বিপদ যেন কাটছে না কিছুতেই! দেশের বিভিন্ন রাজ্য, এমনকী কেন্দ্রশাসিত অঞ্চলেও ফের নতুন করে ছড়াচ্ছে সংক্রমণ। তবে পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক মহারাষ্ট্রে। ১১ মার্চ থেকে আংশিক লকডাউন জারি করা হয়েছে ঔরঙ্গাবাদে (Aurangabad)। শোনা যাচ্ছে, আগামী ১০ দিনের মধ্যে যদি সেখানে এই সংক্রমণ নিয়ন্ত্রণে না আসে তাহলে মুম্বইয়েও (Mumbai)আংশিক লকডাউন হতে পারে। রবিবার পর্যন্ত মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজারেরও বেশি। 

আরও পড়ুন: পামেলাকাণ্ডে চাঞ্চল্যকর মোড়, পুলিসকে মেল ধৃত Amrita Singh এর স্বামীর

স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, নভেম্বর ও ডিসেম্বরের তুলনায় সংক্রমণের হার বেড়েছে এ রাজ্যে। সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন ১১ জন। নিয়মাফিক তাঁদের সকলেরই করোনা পরীক্ষা করা হয়।  ৩ জনের শরীরের ব্রিটেনের করোনা স্ট্রেন ও ১ জনের ভাইরাসের দক্ষিণ আফ্রিকান প্রজাতির (South African Varient) নমুনা পাওয়া যায়। পরে ব্রিটেনের করোনা স্ট্রেনে আক্রান্ত হন আরও ২ জন। সেই সংখ্যাটাই এবার বেড়ে হল ১০। ব্রিটেনের করোনার স্ট্রেন পাওয়া গেল আরও ৪ জনের শরীরে।

Tags:
.