রাজারহাটে সংঘর্ষের ঘটনায় ধৃতদের আদালতে তোলা নিয়ে আইনি জটিলতা

রাজারহাটে সংঘর্ষের ঘটনায় ধৃত ১৮ জনকে বারাকপুর আদালতে তোলা নিয়ে দেখা দিল আইনি জটিলতা। ম্যাজিস্ট্রেটের নির্দেশ অনুযায়ী ধৃতদের গ্রেফতার করার ১২ ঘণ্টার মধ্যে তাদের আদালতে পেশ করতে হবে। সেক্ষেত্রে বুধবার সূর্যাস্তের আগেই আদালতে তুলতে হবে তাদের। সকালে দমদম পৌর হাসপাতালে ধৃতদের মেডিক্যাল পরীক্ষা করানো হয়।

Updated By: Feb 29, 2012, 01:22 PM IST

রাজারহাটে সংঘর্ষের ঘটনায় ধৃত ১৮ জনকে বারাকপুর আদালতে তোলা নিয়ে দেখা দিল আইনি জটিলতা। ম্যাজিস্ট্রেটের নির্দেশ অনুযায়ী ধৃতদের গ্রেফতার করার ১২ ঘণ্টার মধ্যে তাদের আদালতে পেশ করতে হবে। সেক্ষেত্রে বুধবার সূর্যাস্তের আগেই আদালতে তুলতে হবে তাদের। সকালে দমদম পৌর হাসপাতালে ধৃতদের মেডিক্যাল পরীক্ষা করানো হয়। তারপর তাঁদের এয়ারপোর্ট থানায় নিয়ে গিয়ে আইনি প্রক্রিয়া সম্পন্ন হলেই ধৃতদের বারাকপুর আদালতে পেশ করার কথা ছিল। কিন্তু ধৃতদের হয়ে সওয়াল ক়রার কোনও আইনজীবী না থাকায় তাদের আদালতে তোলার প্রক্রিয়া নিয়ে তৈরি হয় জটিলতা। পুলিস প্রথমে সিদ্ধান্ত নেয় বারাকপুর আদালতে তোলা না গেলে ধৃতদের বারাসাত আদালতে তোলা হবে। কিন্তু ঘটনাস্থল বারাকপুর কমিশনারেটের আওতায় পড়ায় ধৃতদের বারাসাত আদেলতে তোলা নিয়েও তৈরি হয়েছে আইনি জটিলতা। অন্যদিকে তাঁর হয়ে সওয়াল করার আইনজীবী না থাকায় আজ আত্মসমর্পণ করছেন না ঘটনায় অভিযুক্ত রাজারহাট-গোপালপুর পুরসভার চেয়ারম্যান তাপস চ্যাটার্জি। আগামিকাল আত্মসমর্পণ করতে পারেন তিনি।
মঙ্গলবার ১১টি শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটের দিনে রামকুমার কমলা বিদ্যালয় নামে একটি স্কুল খোলা নিয়ে গতকাল রাজারহাটের নারায়ণপুরে তৃণমূল কংগ্রেস এবং সিপিআইএমের এর মধ্যে সংঘর্ষ বাধে। চলে গুলি। গুলিতে আহত হন এলাকার সিপিআইএম কর্মী শঙ্কর ভট্টাচার্য। আক্রান্ত হন এলাকার তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্তের দেহরক্ষী স্বপন মৃধা। খোয়া যায় তাঁর রিভলভার। ঘটনায় এলাকার সিপিআইএম নেতা ও রাজারহাট-গোপালপুর পুরসভার চেয়ারম্যান তাপস চ্যাটার্জির বিরুদ্ধে মারধরের অভিযোগ আনে এলাকার তৃণমূল নেতারা। ঘটনার পর এলাকায় অভিযান চালিয়ে ১৮ জনকে গ্রেফতার করে পুলিস। তবে তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্তের দেহরক্ষীর সার্ভিস রিভলবারের সন্ধান এখনও মেলেনি।

.