Bengal Congress: রাজ্যে দলের নীতি কী, কে আমাদের বন্ধু? কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই প্রশ্ন কংগ্রেস নেতার

কৌস্তভের ওইসব প্রশ্নের কোনও উত্তরই দিতে পারেননি চেল্লাকুমার। তিনি শুধু বলেন, দল এমন কোনও কাজ করবে না যাতে কর্মীরা কষ্ট পান বা তারা অপমানিত বোধ করেন

Updated By: Jun 4, 2022, 07:27 PM IST
Bengal Congress: রাজ্যে দলের নীতি কী, কে আমাদের বন্ধু? কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই প্রশ্ন কংগ্রেস নেতার

মৌমিতা চক্রবর্তী: কংগ্রেসের নীতি নিয়েই প্রশ্ন উঠে গেল দলের বৈঠকে। এআইসিসি-র পর্যবেক্ষককে দলের নীতি নিয়ে কিছু অপ্রিয় প্রশ্ন ছুড়ে দিলেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। এনিয়ে সরগরম রাজ্য কংগ্রেসের নব সংকল্প শিবির।

ওই শিবিরের প্রথম দিনেই আজ কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী প্রশ্ন তোলেন, কোনটা আমাদের লাইন? কে আমাদের বন্ধু? আমরা বারবার গিনিপিগ হতে পারব না। পশ্চিমবঙ্গে আপনারা আবার তৃণমূলের সঙ্গে বন্ধুত্ব করবেন না তা জোর দিয়ে বলতে পারেন? বারবার আমাদের নিয়ে পরীক্ষা কেন? সিদ্ধানহীনতায় ভুগছেন আপনারা।

এআইসিসির বাংলার পর্যবেক্ষক এ চেল্লাকুমারের সামনেই আজ কৌস্তভ প্রশ্ন তোলেন, এই মূহুর্তে রাজ্যে কংগ্রেসের নীতি কী, অবস্থান কী? বারবার কংগ্রেস কর্মীদের গিনিপিগ করা হচ্ছে। এক্ষেত্রে কংগ্রের সঙ্গে তৃণমূল নাকি সিপিএমের বন্ধুত্ব রয়েছে তা স্পষ্ট করা হোক। 

কৌস্তভের ওইসব প্রশ্নের কোনও উত্তরই দিতে পারেননি চেল্লাকুমার। তিনি শুধু বলেন, দল এমন কোনও কাজ করবে না যাতে কর্মীরা কষ্ট পান বা তারা অপমানিত বোধ করেন।

দলের বৈঠকে ওইসব অপ্রীতিকর প্রশ্ন নিয়ে কৌস্তভ বাগচী বলেন, আমার প্রশ্ন খুবই স্পষ্ট। রাজ্যে তৃণমূল পর্যায়ে যেসব কংগ্রেস কর্মী রয়েছেন এবং বিজেপি সঙ্গে লড়াই করে দলকে বাঁচিয়ে রেখেছেন তাদের একটা প্রশ্ন কেন্দ্রীয় নেতৃত্বে-সহ রাজ্যের নেতাদের সামনে করেছি। আমার কথা, দলের নেতাদের বলতে হবে, আগামিদিনে তৃণমূলের সঙ্গে জোট বা অন্য কোনও সম্পর্ক রাখব না। রাহুল গান্ধী বলেছিলেন, আঞ্চলিক দলগুলি বিজেপির সঙ্গে কাজ করে। আমরা তো দেখতে পাচ্ছি কীভাবে তৃণণূল বিজেপির সঙ্গে মিলেমিশে রয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে আমরা যখন বিজেপি বিরোধিতা করি তখন তৃণমূলও সেই একই জায়গায় দাঁড়িয়ে রয়েছে।  তাই তৃণণূলের সঙ্গে সম্পর্ক রাখা যাবে না। আমরা গিনিপিগ নই যে বারবার এই পরীক্ষা আমাদের নিয়ে করা হবে। ওই কথা শুনে কেন্দ্রীয় নেতৃত্ব বলেছেন, কংগ্রেস কর্মীরা আঘাত পাবেন বা তাদের অপমান হবে এমন কিছু করা হবে না। আমি আমার কথা দলের বৈঠকে রেখেছি। নেতৃত্ব তা শুনেছেন।

আরও পড়ুন-Rampurhat: সরকারি হাসপাতালে রক্ত 'অদল-বদল', সিসিইউতে ভর্তি ২ রোগীই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.